ছয়বার কারাগারে গিয়েও চুরি করেন তিনি

চোখের পলকে পিকআপ নিয়ে হাওয়া হতে দক্ষ মো.আলমগীর। তার কৌশলের কাছে অসহায় পিকআপ চালকরা। শুধু পিকআপ নয় গাড়ির যন্ত্রাংশ চুরিতেও সিদ্ধহস্ত আলমগীর। নগরীর কোতোয়ালী, ডবলমুরিং, পাহাড়তলী থানায় তার নামে রয়েছে কমপক্ষে পাঁচটি মামলা। তিনি ইতোপূর্বে গাড়ি চুরির মামলায় গ্রেফতার হয়েছিলেন ছয়বার।

শুক্রবার (১৭ মে) রাত দুইটায় তৌহিদুল ইসলাম নামের একজন ড্রাইভারের পিকআপ গাড়ি চুরি করার সময় আলমগীরকে নগরীর ফলমন্ডি থেকে গ্রেফতার করে কোতোয়ালী থানা পুলিশ। গ্রেফতারকৃত আলমগীর রাঙ্গুনিয়ার আব্দুর রশিদের ছেলে।

বিষয়টি নিশ্চিত করে কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসিন চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, আলমগীর একজন পেশাদার চোর। পিকআপ চালকদের সাথে বিভিন্ন কৌশলে সখ্যতা তৈরি করে। সে সুযোগে গাড়ির ব্যাটারি,গাড়িতে রাখা অতিরিক্ত চাকা, চালকের মোবাইল ফোন চুরি করে থাকে।

শনিবার রাতে পিকআপ চালক তৌহিদুল ইসলামের পিকআপ ভাড়া করে। চালককে গাড়িতে মালামাল তুলতে অনুরোধ করে। আলমগীরের কথামতো চালক তৌহিদ মার্কেটের ভিতর থেকে মালামাল আনতে গেলে তিনি গাড়ি নিয়ে পালানোর চেষ্টা করেন। ওই সময় তৌহিদের সহকারী শফি আলম বিষয়টি বুঝতে পেরে উপস্থিত লোকজনের সহায়তায় আনোয়ারকে আটকায়। পরে পুলিশে সোপর্দ করে। পুলিশের জিজ্ঞাসাবাদে তিনি গাড়ির চুরির চেষ্টার কথা স্বীকার করেন এবং তার পূর্বেও মামলার বিষয়টি উল্লেখ করে। তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

এফএম/এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!