পূর্ণাঙ্গ কমিটি পাচ্ছে চুয়েট ছাত্রলীগ, কেন্দ্রের আশ্বাস

দ্রুততম সময়ের মধ্যে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট) ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দিচ্ছে কেন্দ্রীয় ছাত্রলীগ।

রবিবার (৫ জানুয়ারি) বাংলাদেশ ছাত্রলীগ সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের সাথে চুয়েট ছাত্রলীগের নেতাকর্মীরা সৌজন্য সাক্ষাৎ করতে গেলে তাদের এই কথা বলেন জয়-লেখক।

এর আগে বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাধারণ সম্পাদক পদে ভারপ্রাপ্ত থেকে পূর্ণাঙ্গ দায়িত্ব পাওয়ায় জয়-লেখককে শুভেচ্ছা জানান চুয়েট ছাত্রলীগের নেতাকর্মীরা। এসময় চুয়েট ছাত্রলীগের সভাপতি সৈয়দ ইমাম বাকের এবং সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন সম্রাট চুয়েট ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন প্রসঙ্গে কেন্দ্রীয় ছাত্রলীগ সভাপতি সাধারণ সম্পাদককের দৃষ্টি আকর্ষণ করেন।

চুয়েট ছাত্রলীগের সভাপতি সৈয়দ ইমাম বাকের চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, আমরা পূর্ণাঙ্গ কমিটি অনুমোদনের বিষয়ে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাধারণ সম্পাদকের দৃষ্টি আকর্ষণ করলে তাঁরা জানিয়েছেন, এতদিন ভারপ্রাপ্ত থাকায় তাদের কাজ করতে কিছুটা সমস্যা হচ্ছিল। এখন যেহেতু পূর্ণাঙ্গ দায়িত্ব পেয়েছেন এবং আমাদের কমিটি আগে থেকে কেন্দ্রে জমা দেয়া আছে সেহেতু উনারা দ্রুত সময়ের মধ্যে কমিটি অনুমোদন দিবেন। এসময় ছাত্রলীগের আগামী দিনের কর্মসূচি নিয়েও বিভিন্ন দিকনির্দেশনামূলক পরামর্শ দেন তাঁরা।

একই সময়ে আল নাহিয়ান খান জয় ও লেখক ভট্টাচার্যের সাথে শুভেচ্ছা বিনিময় করেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল ও ইকবাল হোসেন টিপু। তারাও দ্রুত সময়ের মধ্যে চবি ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি প্রস্তুত করে কেন্দ্রের কাছে জমা দেয়ার কথা জানিয়েছেন কেন্দ্রীয় দুই শীর্ষ নেতাকে।

প্রসঙ্গত সৈয়দ ইমাম বাকের সভাপতি এবং সাখাওয়াত হোসেন সম্রাটকে সাধারণ সম্পাদক করে দুই সদস্য বিশিষ্ট চুয়েট ছাত্রলীগের কমিটি অনুমোদন দেয় কেন্দ্রীয় ছাত্রলীগ। পরে সে দুজন চুয়েট ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি করে কেন্দ্রে জমা দিলেও নানা জটিলতায় অনুমোদন দেয়া হয়নি চুয়েট ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটিকে।

অন্যদিকে রেজাউল হক রুবেলকে সভাপতি ও ইকবাল হোসেন টিপুকে সাধারণ সম্পাদক করে ২০১৯ সালের ১৪ জুলাই চবি ছাত্রলীগের কমিটি অনুমোদন দেয় কেন্দ্রীয় ছাত্রলীগ। তবে এখনো চবি ছাত্রলীগের কমিটি পূর্ণাঙ্গ করার দৃশ্যমান কোন পদক্ষেপ লক্ষ্য করা যায়নি।


এআরটি/এসএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!