চুয়েটে শোকাবহ আগস্টের প্রামাণ্যচিত্র প্রদর্শনী

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) শোকাবহ আগস্ট উপলক্ষে মাসব্যাপী প্রামাণ্যচিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির নতুন ভবনের তৃতীয় তলায় ‘বঙ্গবন্ধু এবং মুক্তিযুদ্ধ ও বাংলাদেশের স্বাধীনতা কর্ণার’-এ প্রদর্শনীর আয়োজন করা হয়েছে।

রোববার (১৪ আগস্ট) সকাল ১১টায় প্রদর্শনী পরিদর্শন করেন উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম।

চিত্র প্রদর্শনীতে বঙ্গবন্ধুর সংগ্রামী ইতিহাসের ওপর আলোকচিত্র, ১৫ আগস্টের ঘটনার তথ্যচিত্র এবং এ সংক্রান্ত ২৯টি ভিডিওচিত্র প্রদর্শন করা হয়েছে।

এ সময় চুয়েটের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চৌধুরী, লাইব্রেরিয়ান মো. আব্দুল খালেক সরকার, শিক্ষক সমিতির সভাপতি ড. আবু সাদাত মুহাম্মদ সায়েম ও সাধারণ সম্পাদক ড. মো. বশির জিসান, ডেপুটি লাইব্রেরিয়ান মোহাম্মদ নাসিরুজ্জামান, উপ-পরিচালক (তথ্য ও প্রকাশনা) মো. ফজলুর রহমান, সহকারী লাইব্রেরিয়ান মোহাম্মদ এমরানুল হক, সহকারী পরিচালক (তথ্য ও প্রকাশনা) মুহাম্মদ রাশেদুল ইসলাম উপস্থিত ছিলেন।

চুয়েট ভিসি অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম বলেন, ‘বঙ্গবন্ধু একটি প্রতিষ্ঠান, বঙ্গবন্ধু একটি দর্শন, বঙ্গবন্ধু একটি সংগ্রামের ইতিহাস। ১৫ আগস্টের ন্যাক্কারজনক ঘটনা বাঙালির জন্য জঘণ্যতম কলঙ্কজনক অধ্যায়। বঙ্গবন্ধুর সুদীর্ঘ সংগ্রামের ইতিহাস ও শোকাবহ আগস্টের ভয়াবহতা সম্পর্কে আমাদের বর্তমান প্রজন্মকে জানাতে হবে। সে লক্ষ্যেই আমরা বঙ্গবন্ধুকে নিয়ে মাসব্যাপী চিত্র প্রদর্শনীর আয়োজন করেছি।’

প্রদর্শনী প্রতিদিন সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত কেন্দ্রীয় লাইব্রেরিতে উন্মুক্ত থাকবে।

ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!