চুরি হয়ে বাকলিয়ায় যাচ্ছিল রাঙামাটির চাল, পুলিশের জালে ধরা ট্রাকচালক

চট্টগ্রাম নগরীর দেওয়ানহাট সিএসডি সরকারি খাদ্য গুদামের ট্রাকবোঝাই করা ৩০৩ বস্তা চালের ওজন প্রায় ১৫ মেট্রিক টন। এসব চাল রাঙামাটি খাদ্যগুদামে যাওয়ার কথা থাকলেও সেখানে না গিয়ে চুরি করার উদ্দেশ্যে চট্টগ্রাম নগরীর বাকলিয়ার রাজাখালীর একটি চালের আড়তে নিয়ে যাওয়া হয়। গোপন সংবাদ পেয়ে চালের ট্রাকসহ চালককে আটক করে পুলিশ।

মঙ্গলবার (২৮ জুন) রাত পৌনে ১২টার দিকে বাকলিয়া থানার রাজাখালী আইডিয়াল স্কুলের পাশের একটি চালের আড়ৎ থেকে এসব চাল জব্দ করা হয়।

আটক চালকের নাম মো. কামরুল ইসলাম রানা (২৫)। তিনি চট্টগ্রামের হাটহাজারী উপজেলার চৌধুরীহাট সন্দ্বীপ কলোনির বাসিন্দা।

জানা যায়, চট্টগ্রাম খাদ্য নিয়ন্ত্রকের (আরসিফুড) দপ্তর চলতি মাসের ২৬ তারিখের ১৩.০১.০০০০.২১০.৫১.০০২.২১.২০৩৪ স্মারকে ভিজিডি, ভারত প্রত্যাগত শরণার্থী, জেএসএস, ওএমএস, কাবিখাসহ সরকারের বিভিন্ন খাদ্যবান্ধব কর্মসূচির জন্য রাঙামাটি এলএসডিতে ৩৬০ মেট্রিক টন চাল ইস্যু করা হয়। এরমধ্যে চট্টগ্রামের দেওয়ানহাট সিএসডি থেকে ১২৫ মেট্রিক টন এবং অবশিষ্টগুলো হালিশহর সিএসডি থেকে নেওয়ার নির্দেশ দেওয়া হয়।

গত মঙ্গলবার আরসিফুডের এই নির্দেশ অনুযায়ী চট্টগ্রাম ডিআরটিসির নিবন্ধিত খাদ্য পরিবহন ঠিকাদার মেসার্স হারুন এন্টারপ্রাইজকে একটি ট্রাকে ৩০৩ বস্তা চাল রাঙামাটির জন্য বুঝিয়ে দেয় দেওয়ানহাট সিএসডি।

সন্ধ্যার পর দেওয়ানহাট সিএসডি থেকে চালবোঝাই ট্রাক রাঙামাটি না নিয়ে তা নগরীর বিভিন্ন সড়ক ঘুরে বাকলিয়া চাক্তাইয়ের রাজাখালী আইডিয়াল স্কুলের পাশে নিয়ে যায় চালক। পরে রাত পৌনে ১২টার দিকে ট্রাকের সীলগালা খুলে বেলাল উদ্দিন নামের এক ব্যবসায়ীর আড়তে চাল নামানোর প্রস্তুতি নেয়। এ সময় খবর পেয়ে পুলিশ ট্রাকটি আটক করে।

চালসহ ট্রাকচালককে আটকের বিষয়টি নিশ্চিত করেছেন বাকলিয়া থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) সাজেদ কামাল। তিনি চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘মঙ্গলবার রাত পৌনে ১২টার দিকে ৩০৩ বস্তা চালসহ চালককে আটক করা হয়েছে। চুরির উদ্দেশ্যে চালের ট্রাকটি নিয়ে রাজাখালীর একটি আড়তে যায় ট্রাকটি। খবর পেয়ে সেখান থেকে ট্রাকটি আটক করা হয়েছে।’

এ ঘটনায় একটি মামলা দায়ের করা হয়েছে বলে জানান তিনি।

এমএ/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!