চুরির মোবাইল অনলাইনে বিক্রি, দুই চোর ধরা

চট্টগ্রাম নগরীর মোবাইল চোর থেকে কমদামে মোবাইল কিনে তা ফেসবুকের বিভিন্ন গ্রুপে বিক্রয় করা তাদের পেশা। আর এসব চুরি করা মোবাইল কিনে বিপাকে পড়ছেন সাধারণ বিক্রেতারা। কখনো পড়তে হয় পুলিশি ঝামেলায়। এমন একটি চক্রের দুই সদস্যকে মোবাইল বিক্রির সময় হাতেনাতে আটক করেছে পুলিশ।

বুধবার (২ জুন) রাত ১০টায় চকবাজার বালি অর্কেডের সামনে চুরি করা মোবাইল বিক্রির সময় দুই চোর চক্রের সদস্যকে নগদ টাকা ও লাখ টাকা দামের কয়েকটি মোবাইল সেটসহ আটক করা হয়।

আটক দুই চোর হলো- মো. ইমন মিয়া (২২) ও মো. খালেদ (২৪)। তাদের কারাগারে পাঠিয়েছে পুলিশ। মো. ইমন চট্টগ্রামের আনোয়ারার হাইলধর এলাকার আনোয়ার মিয়ার ছেলে। অপর চোর খালেদ বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ি এলাকার মৃত মো. হোসেনের ছেলে। তবে তারা বর্তমানে শহরে থাকে।

এ ব্যাপারে চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলমগীর চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, আটক আসামিরা নগরীর বিভিন্ন চোরদের কাছ থেকে দামি মোবাইল সেট অর্ধেকেরও কম দামে কিনে ফেসবুকে বিক্রি করে। অনেকে আবার ওদের থেকে মোবাইল কিনতে এসে প্রতারণার শিকার হয়। যেহেতু মোবাইলগুলো চোরা, তাই এগুলো যারা সরল মনে কিনে তারাও বিভিন্ন রকম হয়রানির শিকার হয়। অনেকে তো আবার সন্ত্রাসী কর্মকাণ্ডে ব্যবহৃত মোবাইল কিনেও পড়েছে মহা ঝামেলায়।

ওসি বলেন, আটক দুই চোরকে প্রচলিত আইনে মামলা দিয়ে কারাগারে পাঠানো হয়েছে। আরও বিস্তারিত জানার জন্য রিমান্ড চাওয়া হবে বলে জানান পুলিশের এই কর্মকর্তা।

বিএস/এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!