চীন ও সিঙ্গাপুরের দুই বিমানকে ঢাকায় নামতে দিল না কুয়াশা, চট্টগ্রাম বিমানবন্দরে অবতরণ

ঢাকা শাহ জালাল আন্তর্জাতিক বিমান বন্দরের ঘন কুয়াশার কারণে চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে চীন ও সিঙ্গাপুরের ঢাকাগামী দুটি বিমান অবতরণ করেছে। এছাড়াও ঢাকা বিমানবন্দরের ফিজিবিলিটি ভাল না থাকায় চট্টগ্রাম থেকে সকল অভ্যন্তরীণ বিমানও ছেড়েছে নির্দিষ্ট সময়ের পর।

রোববার (২৪ জানুয়ারি) সকালে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ঘন কুয়াশার কারণে বিমান অবতরণ করতে না পারায় চীনের হাংজু বিমান বন্দর থেকে আসা ইউএস বাংলার বিএস ৩২৬ ও সিংগাপুর থেকে আসা বিএস ৩০৮ বিমান চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরণ করেছে। এ দুই বিমানে ১৫০ করে ৩০০ যাত্রী ছিল।

ইউএস বাংলার এ দুটি ফ্লাইটের একটি সকাল সাড়ে ৭টায় অপরটি সকাল ৮ টায় চট্টগ্রাম বিমানবন্দরে অবতরণ করেছে বলে জানা গেছে। অবশ্য ঘন কুয়াশা কেটে গেলে বিমান দুটি পুনরায় ঢাকা ফিরে যায়।

চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে ম্যানেজার উইং কমান্ডার ফরহাদ হোসেন খান চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ফিজিবিলিটি ভাল না হওয়ায় চট্টগ্রাম থেকে সকালে সঠিক সময়ে বিমান যেতে পারেনি। আবার ঢাকা থেকেও ফ্লাইট আসেনি সকালে।’

তিনি জানান, সকালে ঢাকা থেকে চট্টগ্রাম এসে বিমানগুলো যাত্রী নিয়ে যায়। বাংলাদেশ বিমান এয়ারলাইন্স, নভো এয়ার, ইউএস বাংলার তিনটি বিমান যাত্রী পরিবহণ করেন। এতে প্রতি বিমানে ২০০ এর বেশী যাত্রী থাকে।

তিনি আরো জানান, কুয়াশা কেটে পরিস্তিতি স্বাভাবিক হওয়ায় পর বিমান চলাচল শুরু হয়েছে।

জানা গেছে, এর আগে গত শুক্রবারও একই ধরণের পরিস্তিতি সৃষ্টি হয়েছিল। ওইদিন মলয়েশিয়া ও মাস্কাটের দুটি ঢাকাগামী বিমান চট্টগ্রামে অবতরণ করেছিল।

এএস/এমএফও

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!