চীনফেরত দুই ছাত্র সীতাকুণ্ডের হাসপাতালে

করোনা ভাইরাসের লক্ষণ পাওয়া যায় নি

করোনা ভাইরাসে আক্রান্ত কি না দেখতে চট্টগ্রামের সীতাকুণ্ডে একটি হাসপাতালে ভর্তি হয়েছেন চীন ফেরত দুই ছাত্র। বুধবার (২৯ জানুয়ারি) রাত ১০টার দিকে তারা হাসপাতালে ভর্তি হন। গত শুক্রবার দুই ছাত্র চীন থেকে দেশে ফেরেন।

দুই ছাত্রের একজনের বাড়ি রাউজানে ও অন্যজনের বাড়ি হাটহাজারীতে।

হাসপাতালে ভর্তি হওয়া দুই ছাত্রের একজনের গায়ে জ্বর জ্বর ভাব ও আর অন্যজনের সর্দি ছিল। তারা নিজেরাই এসে হাসপাতালে ভর্তি হয়েছেন বলে জানিয়েছেন হাসপাতাল কর্তৃপক্ষ।

হাসপাতালের পরিচালক বলেন, ওই দুই ছাত্রের শরীর থেকে প্রয়োজনীয় নমুনা সংগ্রহ করে পরীক্ষা-নিরীক্ষার জন্য ঢাকায় জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে (আইইডিসিআর) পাঠানো হয়েছে। ৩১ জানুয়ারির (শুক্রবার) মধ্যে প্রতিবেদন পাওয়ার কথা রয়েছে।

এদিকে হাসপাতালে বিশেষ পোশাকে রাখা ওই দুই ছাত্রের একটি ছবি কেউ একজন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট দেয়। ছবিটি ফেসবুকে দেওয়া মাত্রই গুজব ছড়িয়ে পড়ে সীতাকুণ্ডের ওই হাসপাতালে করোনা ভাইরাসে আক্রান্ত দুজন ভর্তি হয়েছেন।

হাসপাতালটির পরিচালক বলেন, চীন থেকে দেশে এসে দু’জন বুধবার মোবাইল ফোনে আইইডিসিআরে যোগাযোগ করে নিজেদের চীন থেকে দেশে ফেরার তথ্য জানান। তখন আইইডিসিআর থেকে তাদের সীতাকুণ্ডের ওই হাসপাতালে ভর্তি হওয়ার পরামর্শ দেওয়া হয়। হাসপাতাল কর্তৃপক্ষ বিষয়টি গুরুত্বের সঙ্গে বিবেচনায় নিয়ে তাদের আলাদাভাবে রাখে।

হাসপাতালের পরিচালক আরও বলেন, ওই দুই ছাত্রের শরীরে করোনা ভাইরাসের কোনো লক্ষণ গতকাল পর্যন্ত দেখা যায় নি। তবে তাদের বিভিন্ন নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে পাঠানো হয়েছে।

তিনি বলেন, করোনা ভাইরাস কি না হাসপাতাল কর্তৃপক্ষও নিশ্চিত নয়। কেউ একজন গুজব ছড়িয়ে মানুষের মনে আতঙ্ক তৈরি করেছে। যা খুবই দুঃখজনক।

এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!