চিটাগাং উইকেন্ড ক্লাবের টি-টেন কর্পোরেট ক্রিকেটের ফাইনাল শনিবার

প্লেট পর্বের চ্যাম্পিয়ন আম্বিয়া গ্রুপ

চিটাগাং উইকেন্ড ক্রিকেট ক্লাবের আয়োজনে চট্টগ্রামের ছয়টি কর্পোরেট প্রতিষ্ঠান নিয়ে নগরীর বিভাগীয় মহিলা ক্রীড়া কমপ্লেক্স মাঠে শুরু হওয়া টি-টেন কর্পোরেট ক্রিকেট টুর্নামেন্টের দুটি সেমিফাইনাল ও ফাইনাল খেলা শনিবার (১৫ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত হবে।

এর আগে শুক্রবার টুর্নামেন্টের দ্বিতীয় দিনে ৪টি খেলা সম্পন্ন হয়েছে। তাতে জয়লাভ করে ইস্পাহানি স্পোর্টস ক্লাব ও মাস ইন্টিমেটস সেমিফাইনালে উন্নীত হয়েছে এবং কোয়ালিটি স্কুল অব ক্রিকেটকে হারিয়ে প্লেট পর্বের চ্যাম্পিয়ন হয়েছে আম্বিয়া গ্রুপ।

ইস্পাহানি স্পোর্টস ক্লাবের পক্ষে খেলায় অংশ নেয় ইস্পাহানি অ্যাকাডেমির ছাত্র এবং সদ্য বিশ্বকাপ জয়ী বাংলাদেশ অনুর্ধ্ব-১৯ দলের ২জন গর্বিত সদস্য শাহাদাত হোসেন দিপু এবং পারভেজ হোসাইন ইমন। এসময় চিটাগাং উইকেন্ড ক্রিকেট ক্লাবের পক্ষ থেকে দিপু এবং ইমনকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান ক্লাবের সহ-সভাপতি সাবেক জাতীয় ক্রিকেটার শহিদুর রহমান ও খুদে ক্রিকেটার আদিয়ান। এ সময় উপস্থিত ছিলেন ক্লাব কর্মকর্তা ও সাবেক খেলোয়াড় ফজলে বারী খান রুবেল, নুরুল আবেদীন নোবেল, জাহিদ হাসান, সাইফুল আলম বাবু, আব্দুল্লাহ আল মামুন, সাধন চন্দ্র দুবে, ফজলে রাব্বী খান সাজ্জাদ, ফজলে আহসান খান টিটু এবং বিসিবি কিউরেটর জাহিদ রেজা বাবু ও প্রাভীন হিঙ্গানিকার।

দ্বিতীয় দিনের প্রথম খেলায় আম্বিয়া গ্রুপকে ৮রানে হারায় মাস ইন্টিমেট্স। টসে হেরে ব্যাট করতে নেমে মাস ইন্টিমেট্স নির্ধারিত ১০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১১৬ রান করে। জবাবে আম্বিয়া গ্রুপ ৬ উইকেট হারিয়ে ১০৮ রান করতে পারে। ম্যাচ সেরা মাস ইন্টিমেটসের সাজ্জাদের হাতে পুরস্কার তুলে দেন মাস ইন্টিমেট্স এর সানজিবা।

দিনের দ্বিতীয় খেলায়ও জয় পায় মাস ইন্টিমেট্স। দুই বিশ্বকাপ জয়ী তারকা দিপু ও ইমনকে দলে ভিড়ানোর পরও জয় পায়নি ইস্পাহানি স্পোর্টস ক্লাব। তাদের করা ৭৩ রান মাত্র ৫.৩ ওভারেই ১ উইকেট হারিয়ে টপকে যায় মাস ইন্টিমেট্স। ইস্পাহানির পক্ষে দিপু ১৯ রান করলেও সুবিধা করতে পারেননি ইমন। মাস ইন্টিমেট্স এর কফিলের হাতে ম্যাচ সেরার পুরস্কার তুলে দেন সাবেক খেলোয়াড় ফজলে আহসান খান টিটু।

দিনের তৃতীয় খেলায় জয়ে ফিরে ইস্পাহানি। তারা আম্বিয়া গ্রুপকে হারায় ৬৭ রানে। এ ম্যাচে বিশ্বজয়ী ইমনের ব্যাটে উঠে রানঝড়। তিনি মাত্র ৩৪ বলে ২ চার ৯ ছয়ের সাহায্যে করেন ৭৫ রান। ইস্পাহানির করা ১২৪ রান পাড়ি দিতে গিয়ে আম্বিয়া গ্রুপ মাত্র ৫৭ রানে অলআউট হয়ে যায়। প্লেয়ার অব দ্য ম্যাচ পারভেজ ইমন (ইস্পাহানি) কে পুরস্কার তুলে দেন সাবেক খেলোয়াড় সাধন চন্দ্র দুবে।

দিনের শেষ খেলাটি হয় প্লেট পর্বের ফাইনাল। তাতে কোয়ালিটির করা ৪৯ রান কোন উইকেট না হারিয়ে মাত্র ৩.৩ ওভারে টপকে গিয়ে প্লেট চ্যাম্পিয়ন হয় আম্বিয়া গ্রুপ। তাদের ইমরুল করিমকে ম্যাচ সেরার পুরস্কার তুলে দেন বিসিবি কিউরেটর প্রাভিন হিঙ্গানিকার।

শনিবার প্রথম সেমিফাইনালে (সকাল সাড়ে ৯টায়) মুখোমুখি মাস ইন্টিমেট্স ও টি জেড ফ্যাশন। দ্বিতীয় সেমিফাইনালে (বেলা সাড়ে ১১ টায়) কন্টিনেন্টাল গ্রুপ মুখোমুখি হবে ইস্পাহানি গ্রুপের।

পরে বিকাল ৩ টায় অনুষ্ঠিত হবে ফাইনাল খেলা।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!