ওজন বাড়াতে চিংড়ি মাছে ক্ষতিকারক জেলি

প্রতিদিন রিপোর্ট :

চিংড়ি মাছের ওজন বাড়াতে কিছু অসাধু ব্যবসায়িরা ব্যবহার করছে ক্ষতিকারক জেলি। এমন অভিযোগের সত্যতা মেলে জেলা প্রশাসনের উদ্দ্যেগে পরিচালিত ভ্যাম্যমান আদালতের অভিযানে।

ওজন বাড়াতে চিংড়ি মাছে ক্ষতিকারক জেলি 1
অনুরুপ ফাইল ছবি

আজ সোমবার সকালে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ফোরকান এলাহী অনুপমের নেতৃত্বে পরিচালিত এক অভিযানে এর সত্যতা পাওয়া যায়। নগরীর পাহাড়তলী বাজারে গলদা চিংড়িতে ক্ষতিকর জেলি মেশানোর বিষয়টি ধরা পড়ে।

 

এমন অপরাধ প্রমাণিত হওয়ায় ওই বাজারের বিসমিল্লাহ ফিশিং নামে একটি প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত। এসময় ১০ কেজি চিংড়ি মাছ জব্দ করা হয়।

জরিমানার বিষয়টি নিশ্চিত করে মৎস্য কর্মকর্তা মো. কামালউদ্দিন চৌধুরী জানান, চিংড়ি মাছে জেলি মিশিয়ে মূলত ওজন বাড়ানো হয়।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ফোরকান এলাহী জানান, গোপন তথ্যমতে অভিযান চালিয়ে বিসমিল্লাহ ফিশিং প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

 

এ ছাড়া মৎস্য পরিদর্শন ও মান নিয়ন্ত্রণ বিভাগের লাইসেন্স নবায়ন না করায় দুই আড়তদারকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয় বলে জানিয়ে পরিত্যক্ত অবস্থায় আড়াইশ কেজি জাটকা উদ্ধার কথা নিশ্চিত করেছেন ম্যাজিস্ট্রেট।

 

রিপোর্ট : রাজীব প্রিন্স

এ এস / জি এম এম / আর এস পি :::

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!