চারুশিল্পীদের আয়োজনে মঙ্গল শোভাযাত্রা হবে চট্টগ্রামেও

পবিত্র রমজানে পহেলা বৈশাখ ও মঙ্গল শোভাযাত্রা বন্ধের আইনি নোটিশসহ নানান জটিলতার মধ্যে চট্টগ্রামে শোভাযাত্রা আয়োজনের ঘোষণা এলো।

পহেলা বৈশাখে মঙ্গল শোভাযাত্রা আয়োজনের উদ্যোগ নিয়েছে ‘চট্টগ্রাম চারুশিল্পী সম্মিলন’। শুক্রবার (১৪ এপ্রিল) সকাল ৯টায় শোভাযাত্রাটি নগরীর চট্টেশ্বরী রোড থেকে শুরু হয়ে কাজির দেউড়ি মোড়, জামালখান হয়ে চেরাগি চত্বরে আসবে।

মঙ্গলবার (১১ এপ্রিল) সংগঠনটির পক্ষে সুকান্ত চৌধুরী মঙ্গল শোভাযাত্রারা বিষয়টি নিশ্চিত করেন। সাংবাদিকদের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয় সংগঠনটির পক্ষ থেকে।

বিজ্ঞপ্তির বিষয়ে তিনি বলেন, চট্টগ্রাম শহর থেকে চারুকলা ক্যাম্পাস সরানোর দাবিতে আন্দোলনের প্রেক্ষিতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ইনস্টিটিউটের অবকাঠামো সংস্কার ও উন্নয়নে দুই মাসের জন্য ক্যাম্পাস বন্ধ ঘোষণা করেছে।

এর প্রেক্ষিতে দীর্ঘদিনের ঐতিহ্য ‘মঙ্গল শোভাযাত্রা’ আয়োজনে কেউ কোনো উদ্যোগ নেয়নি। তাই চট্টগ্রামের চারুশিল্পীদের প্রাণের সংগঠন ‘চট্টগ্রাম চারুশিল্পী সম্মিলন’ ঐতিহ্য রক্ষায় এই মঙ্গল শোভাযাত্রার আয়োজন করেছে। ১৪ এপ্রিল সকাল ৯টায় চট্টেশ্বরী রোড থেকে শুরু করে কাজির দেউড়ি মোড়, জামালখান হয়ে চেরাগি চত্বরে শোভাযাত্রা আসবে।

চট্টগ্রাম চারুশিল্পী সম্মিলনের পক্ষ থেকে এই শোভাযাত্রায় সবাইকে অংশগ্রহণের আমন্ত্রণ জানানো হয়েছে।

বিএস/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!