চারমাসেও উদ্ধার হয়নি চকরিয়ার মুক্তিযোদ্ধার ছেলে আরিফ

সন্তানকে ফিরে পেতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা

নিখোঁজের চার মাস পরেও সন্ধান মেলেনি অপহৃত কক্সবাজারের চকরিয়ার বাসিন্দা প্রকৌশলী আরিফ মঈনুদ্দিন (৩৮)। ঢাকা থেকে ডিবির পুলিশ পরিচয়ে তাকে কতিপয় ব্যক্তি অপহরণ করে গুম করেছে বলে অপহৃতের পরিবারের দাবি। আরিফ ঢাকা ব্যাংকের আইসিটি বিভাগে কর্মরত ছিলেন। তার গ্রামের বাড়ি চকরিয়ার কাহারিয়াঘোনা মাস্টার পাড়ায়। তার বাবা নুর মোহাম্মদ একজন মুক্তিযোদ্ধা। আরিফ ঢাকার হাজারীবাগের ঝিগাতলায় থাকতেন।

সোমবার (২৪ জুন) চকরিয়া প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে আরিফের বাবা মুক্তিযোদ্ধা নুর মোহাম্মদ কান্নাজড়িত কণ্ঠে বলেন, গত ১৭ ফেব্রুয়ারি আমার ছেলে আরিফ মঈনুদ্দিন তার শিশুপুত্র আহনাফকে নিয়ে নিজস্ব (কার) গাড়ি নিয়ে ঝিগাতলার বাসায় ফিরছিল। তাদের বহনকারী গাড়িটি ঢাকার ধানমন্ডি পপুলার হাসপাতালের সামনে পৌঁছলে চার-পাঁচজন ব্যক্তি গাড়ি থামিয়ে নিজেদের ডিবি পুলিশ পরিচয় দেয়। পরে আরিফ, তার পুত্র আহনাফ ও তার গাড়ির ড্রাইভারকে অন্য একটি গাড়িতে তুলে আরিফের গাড়িসহ মোহাম্মদপুরের বেড়িবাঁধ এলাকায় নিয়ে যায়। সেখানে ড্রাইভার ও ছেলে আহনাফকে ছেড়ে দিলেও আরিফকে অপহরণ করে অজানা স্থানে নিয়ে যায়। অপহরণের পর চারমাস অতিবাহিত হলেও খোঁজ মেলেনি আরিফের। তার পরিবারে চলছে আহাজারি।

এ ঘটনায় আরিফের ছোট ভাই মেহেদি হাসান বাদী হয়ে ঘটনার দিন সন্ধ্যায় ধানমন্ডি থানায় একটি সাধারণ ডায়েরি (নম্বর ৮৩৮/২০১৯) দায়ের করেন। সংশ্লিষ্ট থানা পুলিশ কোনো তথ্য উদঘাটন করতে না পারায় অবশেষে ঢাকা মেট্রোপলিটন আদালতে একটি অপহরণ মামলা (২৩০/২০১৯) দায়ের করা হয়।

তিনি সংবাদ সম্মেলনে আরও বলেন, আরিফকে অপহরণের দুইমাস পূর্বে তার স্ত্রী লাইলা পারভীন ও কন্যা সন্তান আরিবা নওমীকে বাড়ি থেকে জোরপূর্বক অপহরণ করে অজানাস্থানে নিয়ে যায় তার ভায়রা বিএনপি নেতা মেজর (অব) মিজানুর রহমান ও ডা. তারেক। এ ঘটনায় আরিফ বাদী হয়ে তার ভায়রা বিএনপি নেতা মেজর (অব.) মিজানুর রহমান ও স্ত্রীর বড়ভাই ডা. তারেকের বিরুদ্ধে আদালতে একটি মামলা দায়ের করেন। এ মামলার জের ধরে আরিফকে অপহরণপূর্বক গুম করে রাখা হয়েছে বলে তার বাবা নুর মোহাম্মদের দাবি।

মুক্তিযোদ্ধা নুর মোহাম্মদ তার ছেলে আরিফকে উদ্ধারে প্রশাসনের সংশ্লিষ্ট দপ্তরসহ প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ চেয়েছেন।

এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!