চান্দগাঁওয়ে প্রবাসীর বাড়িতে সন্ত্রাসীদের হামলা, ফাঁকা গুলি ছুঁড়ে আতঙ্ক

চাঁদা না পেয়ে চট্টগ্রামের চান্দগাঁও থানার শাহী আবাসিক এলাকায় এক প্রবাসীর নবনির্মিত ভবনে তাণ্ডব চালালো একদল সন্ত্রাসী।

সোমবার (৮ ফেব্রুয়ারি) মধ্যরাতে অতর্কিত এ হামলায় ভবনের সীমানাপ্রাচীর ভেঙে ফেলে সন্ত্রাসীরা। এ সময় সন্ত্রাসীরা ফাঁকা গুলি ছুঁড়ে এলাকায় আতঙ্ক ছড়িয়েছে বলে জানান স্থানীয়রা। এ ঘটনায় ভবন মালিকের স্ত্রী আয়েশা চৌধুরী বাদি হয়ে চান্দগাঁও থানায় মামলা দায়ের করেন।

এর আগে, ২০১৭ সালে ভবনের নির্মাণকাজ শুরুর পর থেকে চাঁদা দাবি করে ভয়ভীতি দেখিয়ে আসছে সন্ত্রাসীরা। বেশ কয়েকবার থানায় অভিযোগ দিলেও সে সময় ব্যবস্থা নেয়নি পুলিশ। পরে প্রবাসী শহীদুল আলম অনেকটা অসহায় হয়ে সৌদি আরবের জেদ্দা থেকে বাংলাদেশ দূতাবাসের মাধ্যমে সরকারের কাছে নিরাপত্তা চেয়ে আবেদন করেন। সবশেষ সোমবার (৮ ফেব্রুয়ারি) মধ্যরাতে অতর্কিত হামলা চালালো সন্ত্রাসীরা।

জানা গেছে, সৌদি প্রবাসী শহীদুল আলম নগরীর চান্দগাঁও থানাধীন শাহী আবাসিক এলাকায় তিন তলা একটি ভবন নির্মাণ কাজ সম্প্রতি শেষ করেন। কয়েকদিনের মধ্যে পরিবার নিয়ে এই ভবনে ওঠার কথা রয়েছে। বেশ কিছুদিন ধরে স্থানীয় সন্ত্রাসীরা চাঁদা দাবি করে আসছিল।

এদিকে দাবি পূরণ না হওয়ায় সোমবার (৮ ফেব্রুয়ারি) গভীর রাতে স্থানীয় বখাটে কিশোর গ্যাং লিডার মাহতাব কবির ও তামিমের নেতৃত্বে ৮-১০ জনের সন্ত্রাসী দল ভবনে অনধিকার প্রবেশ করে একপাশের সীমানাপ্রাচীর ভেঙে ফেলে। এ সময় তারা বিভিন্ন সামগ্রীও লুট করে নিয়ে যায়। সবমিলিয়ে আনুমানিক পাঁচ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে এজাহারে উল্লেখ করেন মামলার বাদী।

ঘটনার বিষয়ে সৌদি প্রবাসী শহীদুল আলম ভাগ্নে রেজাউল করিম চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘আমার মামা সৌদি প্রবাসী। আমিই বিল্ডিংটি দেখাশোনা করছি। ভবনের নির্মাণ কাজ শুরুর পর থেকে চাঁদা দাবি করে ভয়ভীতি দেখিয়ে আসছিল তারা। গতকাল (৮ ফেব্রুয়ারি) রাত তিনটার দিকে মাহতাব ও তামিমের নেতৃত্বে সন্ত্রাসীরা ভবনে হামলা করে দেয়াল ভেঙে দেয়। বিল্ডিংয়ের পাশের রাস্তাটা আমাদের, আমরা হাঁটার জন্য জায়গায় দিয়েছি।’

এ বিষয়ে চান্দগাও থানার ওসি মোস্তাফিজুর রহমান বলেন, ‘ভবন মালিকের স্ত্রী আয়েশা চৌধুরী এই ঘটনায় বাদী হয়ে মামলা দায়ের করেছেন। আমরা বিষয়টি তদন্ত করে দেখছি। তদন্তসাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করবে।’

আরএ/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!