চাক্তাইয়ে ৩টি অবৈধ দোকান গুড়িয়ে দিল চসিক

চাক্তাই ড্রামপট্টি এলাকায় ৩টি অবৈধ দোকান গুড়িয়ে দিয়েছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক)।

রোববার (২৭ সেপ্টেম্বর) সকালে ঝটিকা অভিযানে এসব দোকান গুড়িয়ে দেওয়া হয়।

চসিকের ভূ-সম্পত্তি বিভাগ সূত্রে জানা গেছে, অভিজিৎ পান্ডে নামের একব্যক্তি গণশৌচাগারের জন্য জায়গা লিজ নিয়ে সেখানে লিজের শর্ত ভঙ্গ করে এই দোকানগুলো গড়ে তুলেছিল।

লিজের শর্ত ভঙ্গ করে গড়ে তোলা এসব অবৈধ স্থাপনা সরাতে এর আগে চসিকের তরফ থেকে অভিজিৎ পান্ডেকে চিঠি দেওয়া হলেও তিনি সাড়া না দেওয়ায় এই অভিযান চালানো হয়েছে।

অভিযানে উপস্থিত ছিলেন চসিকের প্রধান রাজস্ব কর্মকর্তা মো. মুফিদুল আলম, এস্টেট অফিসার কামরুল ইসলাম চৌধুরীসহ চসিকের বিদ্যুৎ ও পরিচ্ছন্ন বিভাগের কর্মরতরা।

অন্যদিকে, একই সময়ে নগরের লালখান বাজার মোড় থেকে মমতা ক্লিনিক পর্যন্ত চাঁনমারী সড়কের উভয় পাশের ফুটপাত দখলদারদের হটাতে অভিযান পরিচালনা করেছে চসিকের ভ্রাম্যমাণ আদালত। এ সময় ওই এলাকায় ফুটপাত ও সড়ক অবৈধভাবে দখল করে বসা প্রায় ৫০টি দোকান উচ্ছেদ করা হয়।

এ অভিযানের নেতৃত্ব দেন চট্টগ্রাম সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী ও স্পেশাল ম্যাজিস্ট্রেট (যুগ্ম জেলা ও দায়রা জজ) জাহানারা ফেরদৌস।

এই অভিযানে ফুটপাতের অংশ অবৈধভাবে দখল করে নির্মিত প্রায় ৩০টি দোকানের বর্ধিত অংশ অপসারণ করা হয়। এ সময় দোকানের পণ্যসামগ্রী সড়কে রেখে জনদুর্ভোগ সৃষ্টি ও রাস্তায় অবৈধভাবে ট্রাক পার্কিংয়ের অপরাধে ১৪ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ২৬ হাজার টাকা জরিমানা করা হয়।

এআরটি/এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!