চাক্তাইয়ের ৩ তেল ব্যবসায়ীকে জরিমানা করল ভোক্তা অধিকার

রাশিয়া-ইউক্রেন যুদ্ধের পর থেকে আরো চড়া হয়ে উঠেছে ভোগ্যপণ্যের বাজার। অনেক তেল বিক্রেতা রাখছেন না ক্রয়-বিক্রয়ের ভাউচার, টাঙাচ্ছেন না মূল্য তালিকা।

রোববার (৬ মার্চ) চট্টগ্রাম নগরীর চাক্তাইয়ে এমনই তিন তেল ব্যবসায়ীকে ২ লাখ ৩০ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

এছাড়া জিইসি মোড়ের কিডজি’কে জরিমানা করা হয়েছে ৩০ হাজার টাকা।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের সহযোগিতায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চট্টগ্রামের বিভাগীয় উপপরিচালক মো. ফয়েজ উল্যাহ, সহকারী প‌রিচালক নাস‌রিন আক্তার, সহকারী পরিচালক মো. আনিছুর রহমান ও চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. দিদার হোসেন এই অভিযান প‌রিচালনা ক‌রেন।

অভিযানে তেল বেচাকেনার ভাউচার সংরক্ষণ না করা, অননুমোদিত টেক্সটাইল রং বিক্রি এবং মূল্য তালিকা না টাঙানোর অপরাধে হাজি ইমাম শরীফ অ্যান্ড ব্রাদার্সকে ১ লাখ ও মেসার্স কাশেম অ্যান্ড ব্রাদার্সকে ১ লাখ টাকা জরিমানা করা হয়। একইসঙ্গে তেলের ডিও বেচাকেনার ভাউচার না থাকায় মেসার্স এসএস এন্টারপ্রাইজকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া বিদেশি পণ্যের গায়ে আমদানিকারকের স্টিাকার না থাকায় জিইসি মোড়ের কিডজিকে জরিমানা করা হয় ৩০ হাজার টাকা।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চট্টগ্রামের বিভাগীয় উপপরিচালক মো. ফয়েজ উল্যাহ বলেন, অভিযানে তেল ক্রয়-বিক্রয়ের ভাউচার সংরক্ষণ না করা, মূল্য তালিকা প্রদর্শন না করা, অননুমোদিত টেক্সটাইল রং বিক্রি করায় এবং বিদেশি পণ্যে আমদানিকারকের স্টিকার না থাকায় এসব জরিমানা করা হয়।

জনস্বা‌র্থে এই কার্যক্রম অব্যাহত থাক‌বে বলে জানান তিনি।

আরএম/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!