চাকরির লোভ দেখিয়ে টাকা মেরে দেওয়া ‘মন্ত্রীর পিএ’ কাউন্টার টেরোরিজমের জালে

মন্ত্রীর পিএ পরিচয়ে প্রতারণার অভিযোগে বাস পঞ্চঞ্চা শাকিব (৩০) নামে এক যুবককে গ্রেপ্তার করেছে কাউন্টার টেরোরিজম ইউনিট।

সোমবার (২৭ মার্চ) চট্টগ্রাম নগরীর পাঁচলাইশ থানার রহমান নগর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার বাস পঞ্চঞ্চা শাকিব বান্দরবান নাইক্ষ্যংছড়ি চাকপাড়া এলাকার ধুংছো অং চাকের ছেলে। তিনি নগরের পাঁচলাইশের রহমান নগর এলাকায় বসবাস করতেন।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কাউন্টার টেরোরিজম বিভাগের সাইবার ক্রাইম ইউনিটের অতিরিক্ত উপপুলিশ কমিশনার (এডিসি) আসিফ মহিউদ্দিন বিষয়টি নিশ্চিত করে বলেন, এক ভুক্তভোগী অভিযোগে জানান— চট্টগ্রামের চাকরি-বাকরি নামে ফেসবুক গ্রুপের মাধ্যমে বাংলাদেশ এয়ারলাইনস শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে ‘শিডিউলিং অ্যাসিস্ট্যান্ট’ পদে চাকরির বিজ্ঞপ্তি দেখে যোগাযোগ করেন পোস্টদাতার সঙ্গে। এসময় পোস্টদাতা নিজেকে মন্ত্রীর পিএ পরিচয় দিয়ে চাকরির জন্য ১ লাখ ৬০ হাজার টাকা দাবি করেন। যার মধ্যে ১ লাখ ২০ হাজার টাকা নগদ এবং বাকি ৪০ হাজার টাকা চাকরির বেতন থেকে কেটে নেওয়ার নিশ্চয়তা দেন। ভুক্তভোগী সরল বিশ্বাসে দাবি করা ১ লাখ ২০ হাজার টাকা দেওয়ার পর তার মেসেঞ্জার এবং মোবাইলে যোগাযোগের চেষ্টা করে ব্যর্থ হন।

পরে তিনি এ বিষয়ে রাজধানীর সিআইডির ক্রাইম ইউনিটে একটি অভিযোগ দেন। এরপর গত ১৫ মার্চ ভুক্তভোগী সিএমপির কাউন্টার টেরোরিজম বিভাগে অভিযোগ করলে সাইবার ইউনিটের একটি টিম বাস পঞ্চঞ্চা শাকিবকে গ্রেপ্তার করে। এসময় তার কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত দুটি মোবাইল ফোন জব্দ করা হয়। অভিযুক্তের বিরুদ্ধে নগরের খুলশী থানায় মামলা করা হয়েছে।

আরএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!