চাঁদা চেয়ে আবেদন থানায়, কথিত সাংবাদিক গ্রেপ্তার

অনলাইন পত্রিকার প্রতিষ্ঠা বার্ষিকীর খরচ বাবদ চাঁদা চেয়ে থানায় চিঠি দেওয়ার অভিযোগে এক ভুয়া সাংবাদিককে গ্রেপ্তার করেছে খুলশী থানা পুলিশ।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) বিকেলে পাহাড়তলী এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

আটককৃত এম এ মুহিবুল্লাহ হোসাইন চৌধুরী। তিনি নিজেকে ‘বিবিসিনিউজ ২৪’-এর চিফ রিপোর্টার পরিচয় দিয়ে তাদের প্রতিষ্ঠা বার্ষিকীর জন্য অর্থ সহায়তা দিতে চিঠি দিয়েছিলেন বলে জানান খুলশী থানার ওসি প্রণব চৌধুরী। তার বিরুদ্ধে চাঁদাবাজির মামলা দায়ের করা হয়েছে বলেও জানান তিনি।

তিনি বলেন, চিঠিতে আগামী ১১ ও ১২ অক্টোবর কক্সবাজারে অনলাইন পত্রিকাটির চতুর্থ প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করা হবে জানিয়ে এ উপলক্ষে আর্থিক সহায়তা দেওয়ার অনুরোধ করা হয়। চিঠিতে পাঁচ লাখ টাকা খরচের হিসাবও সংযুক্ত ছিল। প্রতিষ্ঠানটির প্যাডে লেখা তাদের কার্যালয় নগরীর পাহাড়তলী থানাধীন অলংকার মোড়ের হানিমুন টাওয়ারে।

তাদের ওয়েবসাইটে সম্পাদকের নাম দেওয়া আছে মাহমুদুল হাসান রাকিব। প্রধান উপদেষ্টা হিসেবে যুবলীগের ‘কেন্দ্রীয় সদস্য’ মনোয়ার উল আলম নোবেলের নাম রয়েছে।

ওই চিঠিতে ৫০টি হোটেল কক্ষের ভাড়া ১ লাখ টাকা, ১৫টি ভিআইপি কক্ষের ভাড়া ৩০ হাজার টাকা, ৪টি বাসে আসা-যাওয়া বাবদ ভাড়া ৭২ হাজার টাকা, ২১৫টি টিশার্টের দাম ৩২ হাজার ২৫০ টাকা, ১৫টি ক্রেস্টের দাম ১৫ হাজার টাকা, ৭ জনকে পুরস্কার বাবদ ১৫ হাজার টাকা, তিন বেলা খাবার বাবদ ১ লাখ ৪৮ হাজার ৩৫০ টাকাসহ মোট পাঁচ লাখ ১৭ হাজার ৪২৫ টাকা খরচের হিসাব রয়েছে।

ওসি বলেন, এ ধরনের কাজ আগে কখনো হয়নি। এটা অনৈতিক চাঁদাবাজি। আমারা এই বিষয়ে ব্যবস্থা আইনগত ব্যবস্থা নিচ্ছি। ৩ দিন আগে একই ধরনের চিঠি দিয়ে নগরীর কোতোয়ালী থানা থেকে অর্থ দাবি করা হয়েছে বলে জানান ওসি মোহাম্মদ মহসিন।

এইচটি/এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!