চসিক প্রশাসকের আল্টিমেটামের ২৪ ঘণ্টায় ২০ স্থাপনা উচ্ছেদ পোর্ট কানেকটিং সড়কে

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) প্রশাসকের আল্টিমেটামের ২৪ ঘণ্টার মধ্যে পোর্ট কানেকটিং সড়কের সাগরিকা মোড়ে অবৈধভাবে গড়ে উঠা প্রায় ২০টি দোকান উচ্ছেদ করেছে ভ্রাম্যমাণ আদালত।

চসিকের নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী ও স্পেশাল ম্যাজিস্ট্রেট (যুগ্ম জেলা ও দায়রা জজ) জাহানারা ফেরদৌসের নেতৃত্বে বুধবার (১২ আগস্ট) এ অভিযান পরিচালনা করা হয়।

উচ্ছেদ করা দোকানের মধ্যে হোটেল, সিমেন্টের দোকান, বাস কাউন্টার, গাড়ির গ্যারেজসহ অন্যান্য দোকানপাট রয়েছে। এতে প্রায় ১৫ গন্ডা জায়গা উদ্ধার করা হয়। একই অভিযানে সাগারিকা মোড় থেকে নয়া বাজার এলাকা পর্যন্ত রাস্তার দু’পাশের ড্রেনের উপর স্তুূপ করে রাখা মালামাল সরিয়ে ড্রেন দখলমুক্ত করে সাধারণ মানুষের জন্য উম্মুক্ত করা হয়।

উল্লেখ্য, মঙ্গলবার সকালে চসিক প্রশাসক খোরশেদ আলম সুজন ওই এলাকা সরেজমিনে পরিদর্শনে গিয়ে এসব অবৈধ দখলদারদেরকে ২৪ ঘন্টার সময় বেঁধে দেন। এরই কার্যকর পদক্ষেপ হিসেবে আজ এই অভিযান পরিচালিত হয়।

এ সময় চসিক ম্যাজিস্ট্রেট অবৈধ দখলদারদের বিরুদ্ধে এ রকম অভিযান অব্যাহত থাকবে বলে ঘোষণা দিয়ে বলেন, যেহেতু উক্ত সড়কে উন্নয়ণ কাজ চলছে সেহেতু যেখানে প্রতিবন্ধকতা আসবে সেখানেই ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হবে। অন্যদের জন্য এটি একটি বার্তা।

অভিযানে উপস্থিত ছিলেন চসিকের নির্বাহী প্রকৌশলী আবু সাদাত মোহাম্মদ তৈয়ব, চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশ ও চসিকের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ।

সিএম/এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!