চসিক নির্বাচন/ আ’লীগের পরিচালনা কমিটির চেয়ারম্যান ড. অনুপম, সচিব বাবুল

আওয়ামী লীগের চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান মনোনীত হয়েছেন দলের উপদেষ্টা ড. অনুপম সেন ও সদস্যসচিব হয়েছেন নগর আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল।

শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) নগর আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়।

বিষয়টি নিশ্চিত করে নগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘চসিক নির্বাচন পরিচালনার জন্য দলের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনকে প্রধান সমন্বয়কারী হিসেবে আগেই ঘোষণা করা হয়েছে। শুক্রবারের বৈঠকে নির্বাচন পরিচালনার জন্য কমিটি গঠনের সিদ্ধান্ত হয়েছে। দলের উপদেষ্টা ড. অনুপম সেনকে চেয়ারম্যান এবং অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুলকে সদস্যসচিব করা হয়েছে।’

তিনি আরও বলেন, ‘নগর কমিটির সকল সহ-সভাপতিকে কো-চেয়ারম্যান এবং সম্পাদকমণ্ডলীর সদস্য, কার্যনির্বাহী কমিটির সদস্যদের নিয়ে ৫ মার্চের আগেই নির্বাচন পরিচালনার জন্য পূর্ণাঙ্গ কমিটি করা হবে। বর্তমান মেয়র ও দলের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন নির্বাচনী আচরণবিধিগত বাধায় নির্বাচন পরিচালনা কমিটিতে থাকতে পারছেন না।

জানা গেছে, চসিক নির্বাচনে সাধারণ ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে আওয়ামী লীগের সমর্থন বঞ্চিত হয়ে যারা বিদ্রোহী প্রার্থী হিসেবে মনোনয়ন দাখিল করেছেন তাদের সাথে নির্বাচনে প্রধান সমন্বয়কারী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনসহ নগর কমিটির সিনিয়র নেতারা বসবেন। আওয়ামী লীগের দলীয় সমর্থন না পেয়ে প্রায় দেড় শতাধিক নেতা কাউন্সিলর পদে মনোনয়নপত্র দাখিল করেছেন। যাদের মধ্যে সাধারণ কাউন্সিলর পদে ১৩ জন বর্তমান কাউন্সিলর এবং সংরক্ষিত কাউন্সিলর পদে ৫ জন বর্তমান কাউন্সিলর আছেন।

উল্লেখ্য, চসিক নির্বাচনের মনোনয়ন দাখিল শেষ হয়েছে ২৭ ফেব্রুয়ারি। ১ মার্চ মনোনয়ন বাচাই, ২ থেকে ৪ মার্চ আপিল এবং প্রত্যাহার করতে হবে ৮ মার্চ। প্রতীক বরাদ্ধ দেওয়া হবে ৯ মার্চ। ভোটগ্রহণ ২৯ মার্চ।

এফএম/এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!