আ জ ম নাছির মেয়াদে সিটি কর্পোরেশনে দুদকের প্রথম অভিযান

রাজস্ব বিভাগে অনিয়মের খোঁজ

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) রাজস্ব বিভাগে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। চসিকের প্রধান কার্যালয়ের সঙ্গে রাজস্ব অফিসগুলোর সমন্বয়ে অসঙ্গতি পেয়েছে বলে জানান দুদক কর্মকর্তারা।

বুধবার (১০ এপ্রিল) সকালে দুদকের একটি টিম চসিক কার্যালয়ের রাজস্ব বিভাগে অভিযান চালায়। এরপর রাজস্ব সার্কেল-৪ এর বেশ কিছু নথিপত্র জব্দ করেন তারা।

দুদকের চট্টগ্রাম সমন্বিত কার্যালয়-১ এর উপ-পরিচালক লুৎফুল কবীর চন্দন চট্টগ্রাম প্রতিদিনকে জানান, চসিকের ট্রেড লাইসেন্স পেতে গ্রাহকরা হয়রানির শিকার হন। সরকার নির্ধারিত ফি থেকে দ্বিগুণ, তিনগুণ পর্যন্ত অর্থ আদায় করা অভিযোগ আছে। আমরা তার প্রমাণ পেয়েছি। আবার রাজস্ব সার্কেল থেকে অর্থ সরকারি তহবিলে জমা না দেওয়ার প্রমাণও পেয়েছি।

তিনি আরো জানান, চসিক মেয়র আ জ ম নাছির উদ্দিন যাবতীয় অনিয়মের বিরুদ্ধে দুদককে সহযোগিতার আশ্বাস প্রদান করেছেন। দুদক পূর্ণাঙ্গ তদন্ত শেষে দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেবে বলে জানান দুদক কর্মকর্তা চন্দন।

উল্লেখ্য, এর আগের মেয়র এম মনজুর আলমের সময়ও দুদক একাধিকবার চসিকে অভিযান চালিয়ে নথিপত্র জব্দ করেছিল। ২০১৫ সালে আ জ ম নাছির মেয়র নির্বাচিত হওয়ার পর তাঁর কার্যালয়ে এই প্রথম দুদকের অভিযান।

বিকেল ২.৫৬টায় মেয়র আ জ ম নাছির উদ্দিনের মুঠোফোনে এ বিষয়ে প্রতিক্রিয়া জানতে ফোন করলেও তিনি সাড়া দেননি।

চট্টগ্রাম প্রতিদিন/এফএম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!