চসিকের বিদ্যুৎ বিভাগ এর উপর নাগরিক আস্থা প্রশ্নবিদ্ধ-মেয়র

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন ক্ষোভ প্রকাশ করে বলেন, বিদ্যুৎ বিভাগ এর উপর নাগরিক আস্থা প্রশ্নবিদ্ধ। দিনে রাতে লাইট জ্বলে, কোথাও কোথাও সুইচ অন অফ হচ্ছে না। নগরীর অনেক এলাকা এখনো লাইটিং এর আওতায় আসেনি। ফলে নাগরিক দুর্ভোগ লেগেই আছে।

 

মড

মঙ্গলবার (৩০ আগস্ট) চসিকের প্রকৌশল বিভাগের অধীন সিভিল, যান্ত্রিক ও বিদ্যুৎ উপবিভাগের উপ সহকারী, সহকারী প্রকৌশলী, তত্ত্বাবধায়ক প্রকৌশলীদের সমন্বয় সভায় মেয়র এসব কথা বলেন। কেবি আবদুচ ছত্তার মিলনায়তনে অনুষ্ঠিত সভায় চসিকের প্রধান প্রকৌশলী লে. কর্নেল মহিউদ্দিন আহমদ সভাপতিত্ব করেন।

 

 

নাগরিক চাহিদার ভিত্তিতে উন্নয়ন পরিকল্পনা প্রনয়ন ও কার্যকর করতে হবে জানিয়ে ত্রি-বার্ষিক পরিকল্পনার আওতায় অলিগলিসহ সকল রাস্তা ও বাই লেইন টেকসই উন্নয়ন নিশ্চিত করতে হবে। মেয়র বলেন, প্রকৌশল বিভাগের কার্যক্রমের সফলতার উপরই চসিক এর সুনাম নির্ভর করে। এ প্রসঙ্গে মেয়র বলেন, উন্নয়ন পরিকল্পনা বাস্তবায়নে আর্থিক কোন সংকট হবে না। জাতীয় স্বার্থকে প্রাধান্য দিয়ে গৃহিত সকল পরিকল্পনাই বাস্তবায়ন করা সম্ভব হবে।

 

সমন্বয় সভায় বিদ্যুৎ বিভাগ এর উপর ক্ষোভ প্রকাশ করে বিদ্যুৎ উপ বিভাগের সক্ষমতা বৃদ্ধি, গাফিলতি নিরসন এবং অবহেলা পরিহার করে কর্ম ক্ষমতা বৃদ্ধির উপর জোর দিয়ে নগরীর অলিগলি, রাজপথ সবকিছুকেই লাইটিং এর আওতায় নিয়ে আসার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দেন চসিক মেয়র আ জ ম নাছির উদ্দিন। এসময় তিনি নগরকে ৩ বছরের মধ্যে শতভাগ আলোকিত করতে যান্ত্রিক উপ শাখার স্বক্ষমতা বৃদ্ধিসহ ইনভেন্ট্রি করে পরিকল্পনা গ্রহণ ও বাস্তবায়নের নির্দেশনা দেন।

 

সুপারভাইজার, উপ সহকারী প্রকৌশলী, সহকারী প্রকৌশলী, নির্বাহী প্রকৌশলী, তত্ত্বাবধায়ক প্রকৌশলীদের মধ্যে সুষ্পষ্ট করে দায়-দায়িত্ব ও কর্তব্য নির্ধারন করে দিয়ে তাদের নিকট থেকে শতভাগ কাজ বুঝে নিতে প্রধান প্রকৌশলীকে নির্দেশনা দেন। এসময় তিনি পরিস্কারভাবে জানিয়ে দেন, কারো অবহেলার কারণে যদি নাগরিক দুর্ভোগ বা সেবা বাধাগ্রস্ত হয় তার শাস্তি নিশ্চিত করা হবে। মেয়র ওয়ার্ড ভিত্তিক উন্নয়ন পরিকল্পনাগুলো যাচাই-বাছাই করে টেন্ডার প্রক্রিয়ার জন্য চূড়ান্ত ভাবে তালিকা প্রনয়নেরও নির্দেশ দেন।

 

সমন্বয় সভায় তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. রফিকুল ইসলাম ও মাহফুজুল হক ছাড়াও ডিভিশন ইনচার্জবৃন্দ তাদের বিভাগ ও ওয়ার্ডের কার্যক্রম সম্পর্কে মেয়রকে অবহিত করেন।

 

রিপোর্ট : রাজীব সেন প্রিন্স

এ এস / জি এম এম / আর এস পি :::

 

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!