চলন্ত বাসে চবি শিক্ষার্থীকে শ্লীলতাহানির চেষ্টা, হেলপারকে গণধোলাই দিল শিক্ষার্থীরা

নেত্রকোনা থেকে হাটহাজারী আসার পথে চলন্ত বাসে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) এক ছাত্রীর শ্লীলতাহানির চেষ্টা করেছে বাসের সুপারভাইজার এবং কর্মচারীরা। এ ঘটনায় বাস হেলপারকে গণধোলাই দিয়েছে শিক্ষার্থীরা। পাশাপাশি বাসটি জব্দ করা হয়েছে।

বুধবার (০৭ অক্টোবর) রাতে বাসটি নেত্রকোনা যাওয়ার পথে বিশ্ববিদ্যালয়ের এক নম্বর গেইট এলাকায় শিক্ষার্থীরা হেলপারকে গণধোলাই দেয়। এর আগে মঙ্গলবার (০৬ অক্টোবর) হাটহাজারী আসার পথে বাসের কর্মচারীরা ওই ছাত্রীকে শ্লীলতাহানির চেষ্টা করে।

বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগের শিক্ষার্থী জোবায়ের নিলয় চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘আমার বিভাগের বন্ধু মিলন শেখ মঙ্গলবার নেত্রকোনা থেকে হাটহাজারীর উদ্দেশ্যে বাসে করে রওনা দেয়। পথে বাসের সুপারভাইজার আমাদের বিশ্ববিদ্যালয়ের একটি মেয়ের সাথে অশোভন আচরণ করে। আমার বন্ধু মিলন তার প্রতিবাদ করে। এরপরে কিছু ঘটনাকে কেন্দ্র করে বাসের সুপারভাইজার এবং স্টাফরা তার সাথে খারাপ ব্যবহার করতে থাকে। এক পর্যায়ে সুপারভাইজার মেয়েটির পাশের সিটে বসে শ্লীলতাহানির চেষ্টা করলে তুমুল তর্ক লেগে যায়।’

জোবায়ের আরও বলেন, ‘আমরা বুধবার খোঁজ নিয়ে জানলাম বাসটা বাস (আজ) বুধবার ফিরবে নেত্রকোনায়। দুপুরে এ বিষয়ে আমরা প্রক্টর অফিসে লিখিত অভিযোগ দিই। এর অনুলিপি দিই হাটহাজারী মডেল থানায়। পরে আমরা পটেনশিয়াল রেপিস্ট-ক্রিমিনালদের একটা শিক্ষা দেওয়ার চিন্তা করি। বন্ধু-বান্ধবসহ সবাই একত্র হয়ে বিশ্ববিদ্যালয়ের এক নম্বর গেইটে বাস আটকিয়ে হেলপারকে নামিয়ে গণধোলাই দেওয়া হয়। পরে বিশ্ববিদ্যালয়ের পুলিশ ফাঁড়িতে নিয়ে আসি। তাকে প্রক্টরিয়াল বডি ও পুলিশের কাছে হস্তান্তর করি।’

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সহাকারী প্রক্টর মো. আহসানুল কবীর পলাশ চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘বাসটি নেত্রকোনার কলমাকান্দা থেকে হাটহাজারী পর্যন্ত চলাচল করে। ওই বাসে আমাদের একজন ছাত্র ও ছাত্রী ছিল। বুড়িচং থেকে সুপারভাইজার আমাদের ছাত্রের সাথে ঝামেলা করে। একপর্যায়ে নাকি আমাদের এক ছাত্রীকে উত্যক্ত করা শুরু করে। এ ঘটনায় ওই ছাত্র গতকাল আমাদের কাছে একটা অভিযোগ দেয়। পরে সন্ধ্যায় শিক্ষার্থীরা ওই বাসের হেলপারকে আমাদের কাছে নিয়ে আসে। পরবর্তীতে আমরা বাস মালিক সমিতি, ছাত্রদের সাথে আলোচনা করি। বাসের হেলপার শিক্ষার্থীদের কাছে ক্ষমা চাইলে তারা তাকে ছেড়ে দেওয়া হয়।

তিনি আরও বলেন, ‘আমরা বাসের কাগজপত্র সার্জেন্টের কাছে দিয়েছি। তিনি পরবর্তী ব্যবস্থা নিবেন।’

এমআইটি/এমএফও

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!