চমেক হাসপাতাল কোয়ারেন্টাইনে ভারত ফেরত ১০ রোগী

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি হয়েছেন ভারত ফেরত ১০ রোগী। শুক্রবার (৭ মে) ভোরে তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। বর্তমানে তাদের হাসপাতালের ২৯ নম্বর ওয়ার্ড ও ১৬ নম্বর ওয়ার্ডে রাখা হয়েছে। এদের বেশিরভাগই চিকিৎসা নিতে ভারতের বিভিন্ন অঙ্গরাজ্যে গিয়েছিলেন। যাদের বেশিরভাগই ক্যান্সারের রোগী বলে জানা গেছে।

হাসপাতাল সূত্রে জানা যায়, ১৬ নম্বর ওয়ার্ডে ভর্তিকৃত রোগীরা হলেন- চন্দানাইশের ইলিয়াছের ছেলে জাকারিয়া (৩৪), ফটিকছড়ির ইউসুফের মেয়ে রহিমা বেগম (৪৬) ও কর্ণফুলীর ইকবাল আহমেদের স্ত্রী পারভিন আক্তার (৪১)।

এদিকে ২৯ নম্বর ওয়ার্ডে ভর্তি করানো হয়েছে ৭ জনকে। ভর্তি হওয়া রোগীরা হলেন- পটিয়ার ফজল করিমের ছেলে রেজাউল করিম রাজু (২৪), চন্দনাইশের ইউসুফের মেয়ে হাসমত আরা বেগম (৫২) ও ফজল কাদেরের মেয়ে আয়শা সুলতানা (২৪), ফটিকছড়ির ইউসুফের ছেলে ইকবাল হোসেন (২৪), একই উপজেলার জহুরের ছেলে রমজান আলী (২১), কর্ণফুলীর মৃত রশিদ আলীর ছেলে আনিছুর রহমান ও একই উপজেলার ইকবাল আহমেদের মেয়ে ফাহমিদা ইয়াসমিন (১৯)।

বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির সহকারী পরিদর্শক শিলব্রত বড়ুয়া বলেন, সরকার সম্প্রতি ভারত থেকে ফিরে আসাদের যার যার জেলা হাসপাতালে কোয়ারেন্টাইনে থাকতে নির্দেশনা দেন। তারই ধারাবাহিকতায় চট্টগ্রামের ১০ জন চমেক হাসপাতালে কোয়ারেন্টাইন পালন করতে আসেন। এদের মধ্যে সাতজনকে ২৯ নম্বর ওয়ার্ডে ও তিনজনকে ১৬ নম্বর মেডিসিন ওয়ার্ডে ভর্তি করা হয়।

আইএমই/কেএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!