চবি শিক্ষক হলেন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি উপ-কমিটির সদস্য

বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটির সদস্য মনোনীত হয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযােগী অধ্যাপক রেজাউল করিম।

সম্প্রতি বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি ও বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটির চেয়ারম্যান অধ্যাপক ড. হোসেন মনসুর এবং সদস্য সচিব প্রকৌশলী মো. আব্দুস সবুর ২০১৯-২০২১ মেয়াদের জন্য বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটির অনুমোদন দেন।

রেজাউল করিম বিশ্ববিদ্যালয়ের অতীশ দীপঙ্কর শ্রীজ্ঞান হলের প্রভোস্টেরও দায়িত্ব পালন করছেন। সম্প্রতি তিনি বাংলাদেশ কম্পিউটার সোসাইটির সহ-সভাপতি নির্বাচিত হন। এর আগে ২০১০ সালে তিনি শহীদ আব্দুর রব হলের আবাসিক হিসেবে দায়িত্ব পালন করেন।

২০১১ ও ১৯ সালে তিনি এক বছর করে সহকারী প্রক্টর হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়া তিনি ২০১৯-২০ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার সময় ভারপ্রাপ্ত প্রক্টর ও ২০১৩ সালে শিক্ষক সমিতির যুগ্ম সম্পাদকও ছিলেন।

এ বিষয়ে প্রতিক্রিয়া ব্যক্ত করতে গিয়ে রেজাউল করিম চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা ঘোষিত ভিশন ও মিশন বাস্তবায়নে এবং জ্ঞানভিত্তিক সমাজ বিণির্মানে বিজ্ঞান ও প্রযুক্তি নির্ভর বাংলাদেশ গড়ে তুলতে কাজ করে যাবো।

এর আগে কেন্দ্রীয় আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপকমিটির সদস্য মনোনীত হয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি বিভাগের সহযোগী অধ্যাপক ও শামসুন নাহার হলের প্রভোস্ট ড. লায়লা খালেদা আঁখি এবং সাবেক ছাত্রলীগ নেত্রী সাবরিনা চৌধুরী।

এমআইটি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!