চবি ভর্তি পরীক্ষা, ‘বি’ ইউনিটে পাশ করেছে সাড়ে ৮ হাজার শিক্ষার্থী

রাত ১১ টার মধ্যে চবির ওয়েবসাইটে ও ফেসবুক পেজে রেজাল্ট

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার ‘বি’ ইউনিটে পাশ করেছে মাত্র ৮ হাজার ৫৩৬ জন শিক্ষার্থী। যা শতকরার হিসেবে মাত্র ২৯ শতাংশ। ন্যূনতম ৪০ নম্বর না পেয়ে ফেল করেছে ২১ হাজার ৮৪ জন। উত্তীর্ণদের মধ্যে সর্বোচ্চ ১২০ এর মধ্যে ১০৬. ৫০ নম্বর পেয়ে উত্তীর্ণ হয়েছেন একজন।

শুক্রবার (২৯ অক্টোবর) বেলা সাড়ে ১১ টায় বিষয়টি নিশ্চিত করেছেন ‘বি’ ইউনিটের কো‌-অর্ডিনেটর এবং কলা ও মানববিদ্যা অনুষদের ডিন অধ্যাপক ড. মহীবুল আজিজ।

তিনি বলেন, ‘বি’ ইউনিটের ফলাফল প্রস্তুত হয়েছে। ৪২ হাজার ৬৬৭ জনের আবেদনের বিপরীতে পরীক্ষায় অংশ নিয়েছিল ২৯ হাজার ৬২০ জন। এর মধ্যে ৮ হাজার ৫৩৬ জন উত্তীর্ণ হয়েছেন। শতকরার হিসাবে ২৮.৮২ ভাগ উত্তীর্ণ হয়েছেন। অকৃতকার্য হয়েছেন ৭১.১৮ ভাগ।

এ দিকে ফলাফল প্রস্তুত হলেও তা এখনো প্রকাশ করা হয়নি। রাত ১১ টার মধ্যে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট ও ফেসবুক পেজে প্রকাশ করা হবে বলে বিশ্ববিদ্যালয়ের আইটি সেল সূত্রে জানা গেছে।

এর আগে গত বুধবার সকাল-বিকাল দুই শিফট ও গতকাল সকালে এক শিফটে ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। তিন শিফটে অনুষ্ঠিত এই পরীক্ষায় ৪২ হাজার ৬৬৮ জন ভর্তিচ্ছুর মধ্যে অংশ নিয়েছেন ২৯ হাজার ৫২৫ জন। যা মোট শিক্ষার্থীর ৬৯ শতাংশ।

এমআইটি/এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!