চবি পেল ৩৮২ কোটি টাকার বাজেট

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ২০২২-২০২৩ অর্থবছরের জন্য ৩৮২ কোটি ৪১ লাখ টাকার বাজেট অনুমোদন দেওয়া হয়েছে। আগামী ২৩ জুলাই বিশ্ববিদ্যালয়ের সিনেট অধিবেশনে এই বাজেট ঘোষণা হতে পারে।

রোববার (২৬ জুন) বিশ্ববিদ্যালয়ের তথ্য ও ফটোগ্রাফি শাখা থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞাপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, শনিবার চারুকলা ইনস্টিটিউটে অনুষ্ঠিত সিন্ডিকেট ও ফাইন্যান্স কমিটির (এফসি) ৫৮তম যৌথ সভায় এই বাজেটের অনুমোদন দেওয়া হয়। সভায় সভাপতিত্ব করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার।

এতে ২০২১-২০২২ অর্থবছরে সংশোধিত রাজস্ব বাজেট ৩৮৭ কোটি ৩২ লাখ টাকা এবং ২০২২-২০২৩ অর্থবছরে প্রাক্কলিত রাজস্ব বাজেট ৩৮২ কোটি ৪১ লাখ টাকা অনুমোদন করা হয়।

সভায় উপাচার্য বলেন, শিক্ষা-গবেষণা খাতকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে বাজেট প্রণয়ন করা হয়েছে। করোনা মহামারীসহ বিভিন্ন দুর্যোগেও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষা-গবেষণা, প্রশাসনিক ও ভৌত অবকাঠামো উন্নয়নে বর্তমান প্রশাসন সকলের সম্মিলিত প্রচেষ্টায় নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

এ ধারা ভবিষ্যতেও অব্যাহত রাখতে উপাচার্য বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ পর্ষদসহ সকল মহলের আন্তরিক সহযোগিতা কামনা করেন।

সিন্ডিকেট ও এফসি’র যৌথ সভায় উপ-উপাচার্য (একাডেমিক) অধ্যাপক বেনু কুমার দে, সিন্ডিকেট সদস্য এসএম ফজলুল হক, অধ্যাপক ড. কাজী এস এম খসরুল আলম কুদ্দুসী, অধ্যাপক ড. একেএম মাঈনুল হক মিয়াজী, অধ্যাপক ড. মোহাম্মদ নাসিম হাসান, অধ্যাপক ড. মোহাম্মদ মহীবুল আজিজ ও সিন্ডিকেট সচিব চবি রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক এস এম মনিরুল হাসান এবং এফসি সদস্য অধ্যাপক ড. মো. শফিকুল ইসলাম, অধ্যাপক আবু মুহাম্মদ আতিকুর রহমান ও অধ্যাপক ড. সুলতান আহমেদ উপস্থিত ছিলেন।

এমআইটি/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!