চবির সেই প্রক্সি মাসুদকে ধরে নিয়ে গেল পুলিশ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় প্রক্সি দিতে গিয়ে ধরা খাওয়া সেই মাসুদ সরকারের বিরুদ্ধে অবশেষে মামলা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

সোমবার (১ নভেম্বর) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা দপ্তরের প্রধান (ভারপ্রাপ্ত) শেখ মুহাম্মদ আব্দুর রাজ্জাক বাদী হয়ে হাটহাজারী থানায় মামলাটি দায়ের করেন।

মামলায় মাসুদ যার হয়ে পরীক্ষায় অংশ নিয়েছিলেন সেই জুলকারনাইনকেও আসামি করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে হাটহাজারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রফিকুল ইসলাম বলেন, দুজনের বিরুদ্ধে ১৯৮০ সালের ‘পাবলিক পরীক্ষা আইন (অপরাধ)’-এর ৩ ধারায় মামলা করা হয়েছে। মামলা নং- ১। এদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হচ্ছে।

এ দিকে মামলা দায়েরের পর মাসুদকে হাটহাজারী থানায় প্রেরণ করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর এসএএম জিয়াউল ইসলাম চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, প্রক্সি দিতে গিয়ে আটক হওয়া মাসুদ সরকার ও মূল পরীক্ষার্থী জুলকারনাইন শাহীর বিরুদ্ধে মামলা করা হয়েছে। মাসুদকে ইতোমধ্যে হাটহাজারী থানায় প্রেরণ করা হয়েছে।

তিনি আরও বলেন, এটি একটা বিরাট চক্র। তাদের নেটওয়ার্ক বিভিন্ন জায়গায় রয়েছে৷ পুলিশ তাদের বিষয়ে পুলিশ ব্যবস্থা নিবে।

এর আগে গতকাল বিকেলে ডি ইউনিটের দ্বিতীয় দিনের দ্বিতীয় শিফটের পরীক্ষা চলাকালে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির কলা পাঠকক্ষ থেকে তাকে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতে প্রেরণ করা হলে আদালত মুচলেকা নিয়ে ছেড়ে দেয়। পরবর্তীতে প্রক্টরিয়াল বডি অধিকতর জিজ্ঞাসাবাদের জন্য আটকে রাখে। মাসুদ সরকার (২৫) জুলকারনাইন শাহী নামের এক ভর্তিচ্ছুর পরীক্ষা দিতে বসেছিলেন।

এমআইটি/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!