চবির ‘সি’ ইউনিটে পাস করেছে ৫২ শতাংশ শিক্ষার্থী

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার ‘সি’ ইউনিটে পাস করেছে ৫ হাজার ২৬১ শিক্ষার্থী। যা শতকরার হিসেবে ৫২ শতাংশ। ন্যূনতম ৪০ নম্বর না পেয়ে ফেল করেছে ৪ হাজার ৮৭১ জন।

শনিবার (৩০ অক্টোবর) সকাল সাড়ে ১০ টায় বিষয়টি নিশ্চিত করেছেন ‘সি’ ইউনিটের কো‌-অর্ডিনেটর এবং ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক এস. এম. সালামত উল্লাহ ভূঁইয়া।

তিনি বলেন, ‘সি’ ইউনিটের ফলাফল প্রস্তুত হয়েছে। ১৩ হাজার ৯১৮ জনের আবেদনের বিপরীতে পরীক্ষায় অংশ নিয়েছিল ১০ হাজার ১৩২ জন। এর মধ্যে ৫ হাজার ২৬১ জন উত্তীর্ণ হয়েছেন। শতকরার হিসাবে ৫১. ৯৩ ভাগ উত্তীর্ণ হয়েছেন। অকৃতকার্য হয়েছেন ৪৮.০৮ ভাগ।

এ দিকে ফলাফল প্রস্তুত হলেও তা এখনো প্রকাশ করা হয়নি। দ্রুত সময়ের মধ্যে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট ও ফেসবুক পেজে প্রকাশ করা হবে বলে বিশ্ববিদ্যালয়ের আইটি সেল সূত্রে জানা গেছে।

এর আগে শুক্রবার (২৯ অক্টোবর) সকালে এক শিফটে সি ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

‘ডি’ ইউনিটের পরীক্ষা শুরু

এদিকে শনিবার (৩০ অক্টোবর) থেকে শুরু হয়েছে ‘ডি’ ইউনিটের পরীক্ষা। যা চলবে আগামীকালও। ‘ডি’ ইউনিটে ১ হাজার ১৬০টি আসনের বিপরীতে ৫৪ হাজার ২৪৯ জন আবেদন করেছেন। সম্মিলিত এই ইউনিটে প্রতি আসনের বিপরীতে ৪৭ জন লড়ছে। এই ইউনিটের পরীক্ষা দুইদিনে চার শিফটে অনুষ্ঠিত হবে। প্রতি শিফটে ১৩ হাজার ৫৬১জন করে অংশ নিচ্ছে।

এমআইটি/এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!