চবির মোটে ১৫ ভাগ শিক্ষার্থী করোনা টিকার দুই ডোজ পেয়েছে

২৭ হাজার শিক্ষার্থীর মধ্যে দুই ডোজ পেয়েছে ৪ হাজার

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) মাত্র ৪ হাজার ১৯০ জন শিক্ষার্থী করোনাভাইরাসের টিকা দুই ডোজ পেয়েছে। যা মোট শিক্ষার্থীর শতকরা হিসেবে ১৩.২৫ শতাংশ। অন্যদিকে এক ডোজ টিকা নিয়েছে ২ হাজার ৩৪২ জন শিক্ষার্থী। এছাড়া সুরক্ষা অ্যাপে রেজিস্ট্রেশন করেও টিকা পায়নি ৪ হাজার ৪৭২ জন।

সোমবার (৬ সেপ্টেম্বর) সন্ধ্যায় বিষয়টি চট্টগ্রাম প্রতিদিনকে নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর এস এম মনিরুল হাসান।

তিনি বলেন, গত ২৭ আগস্ট থেকে আমরা শিক্ষার্থীদের টিকা সংক্রান্ত যে ফরম পূরণ করতে দিয়েছি, সেখানে ১৩ হাজার ৩৬০ জন শিক্ষার্থী তথ্য দিয়েছে। এদের মধ্যে দুই ডোজ টিকা পেয়েছে ৪ হাজার ১৯০ জন। এক ডোজ টিকা পেয়েছে ২ হাজার ৩৪২ জন শিক্ষার্থী। অন্যদিকে সুরক্ষা অ্যাপে রেজিস্ট্রেশন করেও টিকা পায়নি ৪ হাজার ৪৭২ জন। এছাড়া ২ হাজার ৩৫৬ জন শিক্ষার্থী এনআইডি না থাকায় সুরক্ষা অ্যাপে রেজিস্ট্রেশন করতে পারেনি।

রেজিস্ট্রার আরও বলেন, আমরা এই তালিকা ইউজিসিতে পাঠিয়ে দিয়েছি। তাদের নির্দেশনা অনুযায়ী বিশ্ববিদ্যালয় খোলার বিষয়ে সিদ্ধান্ত হবে।

এর আগে গত ২৭ আগস্ট থেকে শিক্ষার্থীদের টিকা গ্রহণের তথ্য নিতে শুরু করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। তবে ২৯ আগস্ট পর্যন্ত তালিকা প্রস্তুতির সময় থাকলেও অর্ধেকেরও বেশি শিক্ষার্থী তথ্য না দেয়ায় গত ৫ সেপ্টেম্বর পর্যন্ত সময় বাড়ানো হয়। বিশ্ববিদ্যালয়ের ২৭ হাজার ৫৫০ জন শিক্ষার্থীর মধ্যে এতে তথ্য দিয়েছে ১৩ হাজার ৩৬০ জন।

এমআইটি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!