চবির প্রফেসর ড. খালেদা খানম আর নেই

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) বাংলা বিভাগের সাবেক সভাপতি প্রফেসর ড. খালেদা খানম আর নেই। তিনি বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ড. মুহাম্মদ আলীর সহধর্মিণী ছিলেন।

রোববার (৪ জুলাই) ভোর ৪টার দিকে নগরীর একটি বেসরকারি হাসপাতালে আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এর আগে গত ২৪ জুন প্রফেসর মুহাম্মদ আলী মারা যান।

বিষয়টি চট্টগ্রাম প্রতিদিনকে নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের কলা ও মানববিদ্যা অনুষদের ডিন এবং বাংলা বিভাগের প্রফেসর ড. মহীবুল আজিজ।

তিনি বলেন, ‘আমাদের বিভাগের সাবেক প্রফেসর খালেদা খানম আজ (রোববার) ভোর চারটার দিকে মারা গেছেন। তাঁর ডায়াবেটিস ও হার্টের সমস্যা ছিল। কয়েকদিন আগে তিনি হাসপাতালে ভর্তি হয়েছিলেন। আজ নগরীর চান্দগাঁও আবাসিক বি বল্ক জামে মসজিদে জানাযা শেষে সেখানে দাফন করার কথা রয়েছে।’

প্রফেসর ড. খালেদা খানমের গ্রামের বাড়ি চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলায়। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের প্রথম ব্যাচের ছাত্রী ছিলেন। তাঁর স্বামী ড. মুহাম্মদ আলী চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাড়াও আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম, নর্দাণ বিশ্ববিদ্যালয় ঢাকা এবং সাউদার্ণ বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম এর উপাচার্য ছিলেন।

এমআইটি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!