চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ‘ডি’ ইউনিটের ফলাফল স্থগিত

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ‘ডি’ ইউনিটের ফলাফল স্থগিত করা হয়েছে। ন্যাশনাল কারিকুলামের শিক্ষার্থীদের প্রশ্নপত্র প্রণয়নে ‘টেকনিক্যাল’ সমস্যার কারণে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় কারিগরি ত্রুটির কারণে এনসিটিবি মাধ্যমের প্রশ্ন না ছাপানোয় প্রায় ৩০০ শিক্ষার্থী ফলাফল প্রকাশ নিয়ে জটিলতা তৈরি হয়েছে। ‘ডি’ ইউনিটের সমন্বয়ক অধ্যাপক আবদুল্লাহ আল ফারুক জানিয়েছেন, তাদের পুনঃপরীক্ষা আগামী ৬ ডিসেম্বর নেয়ার পর সমন্বিত ফলাফল প্রকাশ করা হবে।

শুধুমাত্র ইংরেজি মাধ্যমের ন্যাশনাল কারিকুলামের শিক্ষার্থীদের ফের পরীক্ষা নেওয়া হবে। এই শিক্ষার্থীদের সংখ্যা প্রায় ৩০০। এরপর সমন্বয় করে ফলাফল প্রকাশিত হবে।

এসব তথ্য জানিয়েছেন ইউনিট প্রধান ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষা অনুষদের ডিন অধ্যাপক ড. আব্দুল্লাহ আল ফারুক।

সোমবার (২৮ অক্টোবর) ডি- ইউনিটের পরীক্ষা হয়। এ ইউনিটে ১ হাজার ১৫৭টি আসনের বিপরীতে ৫২ হাজার ৯১৭ জন পরীক্ষা দেয়। প্রতি আসনের বিপরীতে ভর্তির জন্য প্রতিদ্বন্দ্বিতা করে ৪৬ জন।

‘ডি ইউনিটে’ সমাজবিজ্ঞান অনুষদের নয়টি বিভাগ, আইন অনুষদের অধীনে থাকা আইন বিভাগ, ব্যবসায় প্রশাসনের অনুষদের সব বিভাগ, জীববিজ্ঞান অনুষদের ভূগোল ও পরিবেশবিদ্যা এবং মনোবিজ্ঞান বিভাগ রয়েছে।

এইচটি/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!