চবির করোনা ল্যাবে যেসব এলাকায় রোগী মিললো প্রথম দিনের পরীক্ষায়

চবি পুলিশ ক্যাম্প ও হাটহাজারী থানায় আক্রান্ত ৯ জন

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) করোনাভাইরাস পরীক্ষার ল্যাবে প্রথম দিনেই ৮১টি নমুনা পরীক্ষা করে ৭৮টি নমুনাই পজিটিভ পাওয়া গেছে।

শুক্রবার (৫ জুন) রাতে বিষয়টি চট্টগ্রাম প্রতিদিনকে নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও করোনাভাইরাস ডিটেকশন কমিটির সদস্য সচিব প্রফেসর এসএম মনিরুল হাসান।

তিনি বলেন, আমাদের ল্যাবে প্রথম দিন ৮১টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৭৮টি নমুনাতে করোনাভাইরাস শনাক্ত হয়। নমুনাগুলোর বেশিরভাগই হাটহাজারী উপজেলা থেকে পাঠানো হয়েছে।

এদিকে রিপোর্ট বিশ্লেষণেও দেখা গেছে, করোনা পজিটিভ হিসেবে শনাক্ত বেশিরভাগ রোগীই হাটহাজারীর বিভিন্ন এলাকার। তবে চট্টগ্রাম নগরীর কয়েকজন বাসিন্দাও আছেন। এছাড়া রয়েছেন রাউজান ও ফটিকছড়ির একজন করে রোগী।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবের প্রথম দিনের নমুনা পরীক্ষায় চট্টগ্রাম নগরীর যেসব বাসিন্দা করোনা করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন, তারা হলেন— চট্টগ্রাম নগরীর বায়েজিদ বোস্তামী আবাসিক এলাকার ৫০ বছর বয়সী এক নারী, অক্সিজেন এলাকার ২৮ বছর বয়সী এক পুরুষ, খুলশী দুই নম্বর রোডের ৩৫ বছর বয়সী এক পুরুষ এবং ষোলশহর বায়েজিদের একটি পোশাক কারখানার ৪৯ বছর বয়সী এক নারী ও ৫৪ বছর বয়সী এক পুরুষ।

পরীক্ষায় পজিটিভ এসেছে রাউজানের পশ্চিম গহিরার ৩২ বছর বয়সী এক পুরুষ ও ফটিকছড়ি দৌলাল পাড়ার ২৭ বছর বয়সী এক নারীর নমুনায়ও।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় পুলিশ ক্যাম্পে করোনাভাইরাস শনাক্ত হয়েছে ২৩ বছর বয়সী পাঁচজনের শরীরে। এছাড়া হাটহাজারী মডেল থানার এক ৪২ বছর বয়সী এসআইসহ ৫৫, ২১ ও ৫৪ তিন পুলিশ সদস্যের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

হাটহাজারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন ৪০, ৩৭, ৩৮ ও ৩৩ বছর বয়সী চারজন পুরুষ, ১৩ বছরের কিশোরী, ৭ ও ৮ বছরের দুই শিশু, ৮ মাসের এক শিশু, ৩০ বছর বয়সী দুই নারী ও ৫০ বছর বয়সী এক নারীর মধ্যেও করোনাভাইরাসের জীবাণু মিলেছে। এছাড়া এই স্বাস্থ্য কমপ্লেক্সের ৩৪ বছর বয়সী এক নারী চিকিৎসক করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন।

করোনার জীবাণু মিলেছে হাটহাজারী পশ্চিম দেওয়াননগরের ৩৪ বছর বয়সী এক পুরুষ, মধ্যম বুড়িশ্চরের ৫৫ বছর বয়সী এক পুরুষ, বড়দুয়ারা ৯ নম্বর ওয়ার্ডের ২৩ বছর বয়সী এক পুরুষ, মির্জাপুর ৪ নম্বর ওয়ার্ডের ৪৪ ও ২৮ বছর বয়সী নারী, মেখল এলাকার ৩৮ ও অজ্ঞাতবয়সী দুজন পুরুষ, মেখল রোডের ৪৮ বছর বয়সী এক পুরুষ, পশ্চিম মেখলের ৩৮ বছর বয়সী এক পুরুষ, মেখল ৫ নম্বর ওয়ার্ডের ৪২ বছর বয়সী এক পুরুষ, ৫ নম্বর ওয়ার্ডের ৪৯ বছর বয়সী এক নারী, গুমানমর্দনের ২২ বছর বয়সী এক পুরুষ, ফতেপুর ৮ নম্বর ওয়ার্ডের ১৯ বছর বয়সী এক পুরুষ, ফতেপুর ইসমাইলিয়া হাটের ২৮ বছর বয়সী এক পুরুষ, দক্ষিণ মাদার্শার অজ্ঞাতবয়সী বছর বয়সী এক পুরুষ, বালুখালীর ৪০ বছর বয়সী এক পুরুষের শরীরে।

চবি ল্যাবের পরীক্ষায় করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হলেন হাটহাজারীর দেওয়াননগর ৩ নম্বর ওয়ার্ডের ৩৬, ৫০ বছর বয়সী দুই পুরুষ ও অজ্ঞাতবয়সী এক পুরুষ, পশ্চিম দেওয়াননগরের ৮৫ বছর বয়সী এক পুরুষ, হাটহাজারী ৩ নম্বর ওয়ার্ডের ২০ বছর বয়সী এক পুরুষ এবং ৭ বছরের কন্যাশিশু। হাটহাজারী ফটিকা ৫ নম্বর ওয়ার্ডের ৩০ ও ৬৫ বছর বয়সী দুই পুরুষ, হাটহাজারী মীরের খিলের ৩০ বছর বয়সী এক পুরুষ, হাটহাজারী মীরের হাটের ৬৫ ও ৩১ বছর বয়সী দুই পুরুষ, হাটাহাজারী চৌধুরী হাটের ৪২ বছর বয়সী এক পুরুষ, হাটহাজারীর চাপাতলী ৩ নম্বর ওয়ার্ডে ৬৫ বছর বয়সী এক পুরুষ এবং ৩২ ও ৩৭ বছর বয়সী এক মহিলা। এছাড়া এই এলাকায় আক্রান্ত হয়েছে ২ বছরের এক শিশুও।

পরীক্ষায় পজিটিভ এসেছে হাটহাজারী ইউএনও অফিসের ৩৮ বছর বয়সী এক পুরুষ, হাটহাজারী বাস স্ট্যান্ড খ্রিস্টান আবাসিকের ২৮ বছর বয়সী এক পুরুষ, হাটহাজারী বাস স্ট্যান্ড এলাকার ৬২ বছর বয়সী এক নারী, ৩২ বছর বয়সী এক পুরুষ ও ৬ বছরের এক শিশু, কুয়াইশ কলেজের ৪০ বছর বয়সী এক পুরুষ, ধলইয়ের ৩৮ ও ৪৭ বছর বয়সী দুই পুরুষ, আমানবাজারে একই পরিবারের ৪৫ ও ৪৬ বছর বয়সী দুই পুরুষ এবং ৪০ বছর বয়সী এক নারী, দক্ষিণ পাহাড়তলী ১ নম্বর ওয়ার্ডের ৩৫ বছর বয়সী এক পুরুষ, চিকনদণ্ডী খিল্লাপাড়ার ৩৮ বছর বয়সী এক পুরুষ, হাটহাজারী চিকনদণ্ডী ৭ নম্বর ওয়ার্ডের ৩৫ বছর বয়সী এক নারীর নমুনায়ও।

এমআইটি/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!