চবিতে ভর্তি হতেই আসেননি সেই দুই শিক্ষার্থী

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় জালিয়াতির মাধ্যমে দুজন উত্তীর্ণ হয়েছে বলে খবর আসে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে। এ ঘটনায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কোন তদন্ত কমিটি গঠন না করে উল্টো তাদেরকে ভর্তি হওয়ার জন্য পছন্দক্রম অনুযায়ী বিভাগ দেয়। তবে বিভাগ দিলেও নির্ধারিত সময়ের মধ্যে তারা ভর্তি হতে আসেননি।

বিশ্বিবদ্যালয় সূত্রে জানা যায়, গত ১২ ডিসেম্বর রাতে প্রকাশিত হওয়া ‘ডি’ ইউনিটের বিভাগ বণ্টনের ১ম তালিকায় জালিয়াতির মাধ্যমে উত্তীর্ণ হওয়ার অভিযোগে অভিযুক্ত ‘ডি’ ইউনিটে ৭৯তম হওয়া (রোল ৪৪১৩৬৭) মো. আশিক হোসাইন পেয়েছিলেন আইন বিভাগ। আর ২৪৯তম হওয়া (রোল ৪১৬২৩১) মো. ফরহাদ হোসাইন পেয়েছিলেন অর্থনীতি বিভাগ। তাদের প্রাথমিক ভর্তি সম্পন্ন করার সময় ছিল ২৩ ডিসেম্বর পর্যন্ত। তবে নির্ধারিত সময়ের মধ্যে তাদের কেউই ভর্তি হতে আসেননি।

এ বিষয়ে জানতে তাদের মুঠোফোন কল দিলে দুইজনেরই মুঠোফোন বন্ধ পাওয়া গেছে।

‘ডি’ ইউনিটের কো-অর্ডিনেটর ও সমাজবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক মুস্তাফিজুর রহমান সিদ্দিকী চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, তাদের কেউ ভর্তি হতে আসেননি। ভর্তি হতে আসলে আমরা বিষয়টা যাছাই করে দেখতাম।

কোন তদন্ত কমিটি গঠন করা হয়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন, এখনো কোন তদন্ত কমিটি গঠন করা হয়নি।

এর আগে গত ০১ ডিসেম্বর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে খবর আসে চবির ‘ডি’ ইউনিটে জালিয়াতির মাধ্যমে দুজন উত্তীর্ণ হয়েছে। এদের মধ্যে একজন মেধা তালিকায় ৭৯তম ও অপরজন ২৪৯তম হয়েছেন। জাবির প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় জালিয়াতি করে উত্তীর্ণ হওয়া এক ভর্তি-ইচ্ছুককে আটক করার পর তাঁর জবানবন্দিতে এই তথ্য বেরিয়ে আসে।

এমআইটি/এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!