চবিতে বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস উদযাপিত

চবিতে বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস উদযাপিত 1চবি প্রতিনিধিঃ ‘পরিবর্তনশীল বিশ্বে যুব সমাজ এবং মানসিক স্বাস্থ্য’ প্রতিপাদ্য সামনে রেখে আক ১০ অক্টোবর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) উদযাপিত হয়েছে বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস-২০১৮। দিবসটি উপলক্ষে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মনোবিজ্ঞান বিভাগ দিনব্যাপী বিভিন্ন কর্মসূচির আয়োজন করে।

কর্মসূচির উদ্বোধন করেন চবির উপাচার্য প্রফেসর ড. ইফতেখার চৌধুরী।

পরে একটি শোভাযাত্রা চবির কেন্দ্রীয় লাইব্রেরী থেকে শুরু করে বিভিন্ন অনুষদ হয়ে জীববিজ্ঞান বিভাগে এসে শেষ হয়। বেলা ১১টায় কেন্দ্রীয় লাইব্রেরী অডিটরিয়ামে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বক্তারা বর্তমান বিশ্বে মানসিক সমস্যার বিভিন্ন দিক তুলে ধরেন এবং মানসিক সমস্যা সমাধানে মানসিক স্বাস্থ্য বিষয়ে সচেতনতার পরামর্শ দেন।

আলোচনায় প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইফতেখান উদ্দীন চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. শিরিন আখতার এবং জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. মাহবুবুর রহমান। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. কামরুল হুদা।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মনোবিজ্ঞান বিভাগের সভাপতি লাইলুন নাহার এবং অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন মনোবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক সাবিহা সুলতানা।

এছাড়াও কয়েকটি ওয়ার্কশপ এবং সাইকোলজি টেস্টের আয়োজন করেন মনোবিজ্ঞান বিভাগ।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!