চবিতে বিভাগ পছন্দক্রম নিয়ে অপছন্দকর ভোগান্তি

ভর্তি পরীক্ষার আবেদনে দফায় দফায় ভোগান্তি পোহানোর পর এবার বিভাগ পছন্দক্রম পূরণেও ভোগান্তিতে পড়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) বিভিন্ন ইউনিটের ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা।

নির্ধারিত সময়ের ১৬ ঘণ্টা পরও বিভাগ পছন্দক্রম পূরণ করতে পারছেন না বলে অভিযোগ শিক্ষার্থীদের। তবে কি কারণে বিভাগ পছন্দক্রম পূরণ করা যাচ্ছে না তার কারণ জানাতে পারেনি কর্তৃপক্ষ।

বুধবার (২৪ নভেম্বর) বিশ্ববিদ্যালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বলা হয়, সাধারণ আসনের জন্য ‘এ’, ‘বি’, ‘সি’ ও ‘ডি’ ইউনিট ২৮ নভেম্বর থেকে ৪ ডিসেম্বর পর্যন্ত এবং বি-১ ও ডি-১ উপ-ইউনিটে আগামী ১ ডিসেম্বর থেকে ৪ ডিসেম্বর পর্যন্ত বিভাগ/ইনস্টিটিউট পছন্দক্রম পূরণ করতে পারবে।

কিন্তু ২৮ নভেম্বর সকাল থেকে এই রিপোর্ট লেখা পর্যন্ত এখনও পছন্দক্রম পূরণ করতে পারছেন না বলে জানিয়েছেন একাধিক শিক্ষার্থী ও তাদের অভিভাবক।

বি ও ডি ইউনিটে উত্তীর্ণ হওয়া এক ভর্তিচ্ছুর অভিভাবক খালেদ রশিদ চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ২৮ তারিখ থেকে পছন্দক্রম পূরণ করতে পারবে বলে ওয়েবসাইটে জানানো হয়েছে। কিন্তু রাত ১২ টা ০১ মিনিট থেকে এতক্ষণ পর্যন্ত টানা চেষ্টা করে যাচ্ছি। এখনো পর্যন্ত কোন লিংকই পাচ্ছি না।

মোহাম্মদ সাব্বির নামে এক শিক্ষার্থী বলেন, কম্পিউটার দোকান আমাদের বাড়ি থেকে অনেক দূরে। তবুও সকাল থেকে কয়েকবার চেষ্টা করেছি। কোনভাবেই পছন্দক্রম দেয়া যাচ্ছে না। আমি বি এবং ডি দুই ইউনিটেই চান্স পেয়েছি।

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেলের পরিচালক ড. মোহাম্মদ খাইরুল ইসলাম চট্টগ্রাম প্রতিদিনকে জানান, আমরা কয়েক ঘণ্টার মধ্যে পছন্দক্রম দিয়ে দিবো। এরপর শিক্ষার্থীরা পছন্দক্রম দিতে পারবে।

এমআইটি/কেএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!