চবিতে বাড়িভাড়া নিয়ে বাড়াবাড়ি, শিক্ষার্থীকে বাড়িওয়ালার মারধর

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এলাকায় (চবি) বাসা ভাড়া নিয়ে কথা-কাটাকাটির জেরে এক শিক্ষার্থীকে বেদম মারধরের অভিযোগ উঠেছে মো. জসিম নামের এক বাড়ি মালিকের বিরুদ্ধে। এ ঘটনায় হাটহাজারী থানায় একটি অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগী শিক্ষার্থী।

শুক্রবার (২২ অক্টোবর) বেলা সাড়ে ১১ টার দিকে বিশ্ববিদ্যালয়ের দক্ষিণ ক্যাম্পাসে এই ঘটনা ঘটে।

ভুক্তভোগী ওই শিক্ষার্থীর নাম মাসুদ রানা। তিনি বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ছাত্র। এছাড়া তিনি আঞ্চলিক সংগঠন টাঙ্গাইল জেলা স্টুডেন্টস অ্যাসোসিয়েশনের সভাপতি। অন্যদিকে অভিযুক্ত মো. জসিম দক্ষিণ ক্যাম্পাসের বউ বাজার সংলগ্ন বিসমিল্লাহ্‌ ভবন-১ এর মালিক।

ভুক্তভোগী মাসুদ চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, এলাকার ভর্তিচ্ছু মেয়েদের তিনদিন রাখার জন্য বৃহস্পতিবার (২১ অক্টোবর) বিসমিল্লাহ ভবনের একটি বাসা ৬ হাজার টাকা দিয়ে ভাড়া নিই। শুক্রবার সকালে বাড়ির মালিক জসিমকে কল দিলে তিনি বলেন বাসা ভাড়া দেবেন না। কারণ জানতে চাইলে বলেন, এখানে স্যার-ম্যাডাম থাকেন, তারা নিষেধ করেছেন। আমি খবর নিয়ে জানলাম এখানে কোনো স্যার ম্যাডাম থাকেন না। এই নিয়ে তার সাথে আমার কথা-কাটাকাটি হয়।

এক পর্যায়ে তিনি জানান, বাসা অন্য জায়গায় ভাড়া দিয়েছেন। তখন আমি বললাম, আপনার সাথে একটু দেখা করবো। অন্য জায়গায় বাসা আছে কিনা খোঁজ নেবো। এরপর আমি দেখা করতে গেলে ওনার বাসার সামনে সিএনজি থেকে ১০-১২টা ছেলে নেমে অতর্কিত মারধর শুরু করে। মারধরে আমার মোবাইল ভেঙে যায়। এক পর্যায়ে হাটহাজারী থানার ওসি তদন্ত রাজিব শর্মা আমাকে উদ্ধার করেন। এ ঘটনায় আমি হাটহাজারী থানায় অভিযোগ দিয়েছি।

জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর এসএএম জিয়াউল ইসলাম চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, বাসা ভাড়া সংক্রান্ত বিষয়ে বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে বাড়ির মালিক মারধর করেছে বলে শুনেছি। অভিযুক্ত বাড়ির মালিককে পুলিশ বক্সে আনা হলে তিনি একবার একেক কথা বলেছেন। আমরা তাকে হাটহাজারী থানায় পাঠিয়ে দিয়েছি।

হাটহাজারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, পরীক্ষার্থী রাখার জন্য বাড়ি ভাড়ার টাকা নিয়ে ঝামেলা। একজন আট হাজার বলছে, আরেকজন ছয় হাজার। এটা নিয়ে ধাক্কাধাক্কি, ঝগড়া বিবাদ। আমরা মীমাংসা করে দিয়েছি।

এমআইটি/কেএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!