চবিতে ফের ছাত্রলীগের মহড়া, আতঙ্কে শিক্ষার্থীরা

চবিতে ফের ছাত্রলীগের মহড়া, আতঙ্কে শিক্ষার্থীরা 1চবি প্রতিনিধি : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ছাত্রলীগের টানা দুই রাত সংঘর্ষের পর শুক্রবার আবারও উত্তপ্ত হয়ে পড়েছে ক্যাম্পাস। বিকেল থেকেই বিভিন্ন হলে বিবাদমান পক্ষগুলির অবস্থান ও মহড়ার ফলে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।
বুধবার ও বৃহস্পতিবার রাতে শাখা ছাত্রলীগের সিটি মেয়র আ.জ.ম নাসির উদ্দিনের অনুসারী সিক্সটি নাইন ও ভিএক্স গ্রুপ এবং কেন্দ্রীয় আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলের অনুসারী সিএফসি গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়। ভোরে পুলিশ উভয় পক্ষকে সরিয়ে দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
ওই সংঘর্ষের জেরেই শুক্রবার বিকেল থেকে বিশ্ববিদ্যালয়ের শাহ জালাল ও সোহরাওয়ার্দী হলে সিক্সটি নাইন গ্রুপের কর্মীরা এবং সিএফসির কর্মীরা শাহ আমানতে হলে অবস্থান নিয়েছে। থেমে থেমে একে অপরের প্রতি স্লোগানও দিচ্ছে বিবাদমান পক্ষ দুটি। এতে আবাসিক হল ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।
নাম প্রকাশে অনিচ্ছুক শাহ আমানত হলের এক আবাসিক শিক্ষার্থী বলেন, হলে প্রায় আটকে পড়েছি। বের হতে পারছি না। বের হলে না জানি কোন দিক থেকে ইট-পাটকেল এসে পড়ে।
অন্যদিকে সোহরাওয়ার্দী হলের আরেক শিক্ষার্থী বলেন, তিনদিন থেকে খুব আতঙ্কে আছি। প্রয়োজন ছাড়া তেমন বাইরেও যাইনা।
এ ঘটনায় ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। যেকোন অপ্রীতিকর ঘটনা এড়াতে সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ।
এ ব্যাপারে প্রক্টর আলী আজগর চৌধুরী বলেন, ক্যাম্পাসে কেউ বিশৃঙ্খলা করতে চাইলে আমরা ব্যাবস্থা নিব।
হাটহাজারী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বেলাল উদ্দিন জাহাঙ্গীর বলেন, ঝামেলা এড়াতে ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!