চবিতে পরীক্ষার সময় শাটল ট্রেন বা বাস চালুর দাবি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) বিভিন্ন বিভাগের পরীক্ষা চলাকালীন শিক্ষার্থীদের জন্য শাটল ট্রেন অথবা শহর থেকে ক্যাম্পাস পর্যন্ত বাস চালুর দাবি জানিয়েছে (চবি) সাধারণ শিক্ষার্থীরা।

বৃ্হস্পতিবার (২ সেপ্টেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গণে অনুষ্ঠিত এক মানববন্ধন থেকে এই দাবি জানানো হয়। পরে তারা একই দাবিতে উপাচার্য বরাবর একটি স্মারকলিপি প্রদান করে।

মানববন্ধনে বক্তারা বলেন, প্রায় সব অনুষদেই পরীক্ষা শুরু হয়েছে। শাটল ট্রেন বন্ধ থাকায় শিক্ষার্থীদের যাতায়াতের কোনো ব্যবস্থাও করা হয়নি। ফলে শিক্ষার্থীরা যাতায়াতে প্রচুর ভোগান্তির সম্মুখীন হচ্ছে। শিক্ষার্থীরা দীর্ঘদিন ধরে শাটল চালু করা না হয় বাস সার্ভিস দেওয়ার দাবি করে আসলেও প্রশাসন থেকে কোনো প্রকার পদক্ষেপ নেওয়া দূরে থাকুক এই ব্যাপারে কর্ণপাত ও করছেনা। বরং পরীক্ষা নেওয়ার আগে শিক্ষার্থীদের কাছ থেকে ‘আবাসন ও পরিবহণের দাবি করা যাবেনা’ এই মর্মে মুচলেকা নেওয়া হচ্ছে।

ইংরেজি বিভাগের শিক্ষার্থী শাহ মোহাম্মদ শিহাবের সঞ্চালনায় সাধারণ শিক্ষার্থীদের পক্ষে মানববন্ধনে বক্তব্য রাখেন, ইসলামের ইতিহাস বিভাগের শিক্ষার্থী শাহনাজ মুন্নি এবং লোকপ্রশাসন বিভাগের শিক্ষার্থী সুখী কুমার তঞ্চঙ্গা।

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড রবিউল হাসান ভূইয়া বলেন, কয়েকজন শিক্ষার্থী এসে একটা কাগজ দিয়ে গেছে। সেখানে যাদের স্বাক্ষর ছিল তারা সবাই উপস্থিত ছিল না। সত্যতা যাচাইয়ে তাদেরকে আনার জন্য বললে তারা আনতে পারেনি।

তিনি আরও বলেন, শিক্ষার্থীরা পরীক্ষা শুরু হওয়ার আগে নিজেদের উদ্যোগে পরীক্ষা দিতে রাজি হয়েছিল। এখন আমাদের পক্ষে ট্রেন বা বাস চালু করা সম্ভব না।

এমআইটি/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!