চবিতে ঢাবির ভর্তিযুদ্ধে অংশ নেবে সাড়ে ২৪ হাজার শিক্ষার্থী, থাকছে বিশেষ শাটল

রাত পোহালে শুরু হচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ভর্তিযুদ্ধ। গতবারের মতো এবারও চট্টগ্রাম বিভাগের ভর্তিচ্ছুদের পরীক্ষা অনুষ্ঠিত হবে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি)। পাঁচটি ইউনিটের অধীনে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কেন্দ্রে ভর্তি পরীক্ষা দেবে ২৪ হাজার ৫৮৯ জন শিক্ষার্থী।

ভর্তি পরীক্ষা সুষ্ঠু ও নির্বিঘ্নে সম্পন্ন করতে ইতোমধ্যে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। পাশাপাশি ভর্তিচ্ছুদের শহর থেকে ক্যাম্পাসে যাতায়াতের সুবিধার্থে বিশেষ শাটল ট্রেনেরও ব্যবস্থা করেছে কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার (২ জুন) বিকালে এসব তথ্য জানান বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রবিউল হাসান ভুঁইয়া।

তিনি বলেন, শুক্রবার ‘গ’ ইউনিটের (ব্যবসায়) ভর্তি পরীক্ষা দেবেন ৩ হাজার ৯৫৩ জন। শনিবার (৪ জুন) ‘খ’ ইউনিটের (মানবিক) ভর্তি পরীক্ষা দেবেন ৩ হাজার ৫৩৮ জন। শুক্রবার (১০ জুন) ‘ক’ ইউনিটের(বিজ্ঞান) ভর্তি পরীক্ষা দেবেন ১০ হাজার ৪২০জন। শনিবার (১১ জুন) ‘ঘ’ (সমাজবিজ্ঞান/ বিভাগ পরিবর্তন) ইউনিটের ভর্তি পরীক্ষা দেবেন ৬হাজার ২৭০জন। শুক্রবার (১৭ জুন) ‘চ’ ইউনিটের(চারুকলা) ভর্তি পরীক্ষা দেবেন ৪০৮ জন। চট্টগ্রাম বিভাগ থেকে সর্বমোট পরীক্ষা দেবেন ২৪ হাজার ৫৮৯ জন ।

তিনি আরও বলেন, ‘সার্বিক নিরাপত্তায় ক্যাম্পাসে পুলিশ ও আইনশৃঙ্খলার বাহিনির সদস্যরা নিয়োজিত থাকবে। এছাড়া বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যরাও সিভিল পোশাকে কর্মরত থাকবেন। যানজট নিরসনে বিভিন্ন পয়েন্টে ট্রাফিক সার্জেন্ট থাকবেন।’

শাটল ট্রেনের বিশেষ সার্ভিস

ভর্তিচ্ছুদের যাতায়াতের সুবিধার্থে বিশেষ শাটল ট্রেনের ব্যবস্থা করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। ভর্তি পরীক্ষা চলাচলকালীন সময়ে শাটল ট্রেন প্রতিদিন বটতলী রেলস্টেশন থেকে সকাল ৭টা ৫০মিনিট, সকাল ৮টা ৫০ মিনিট, বিকেল সাড়ে ৩টা, রাত সাড়ে ৮টায় বিশ্ববিদ্যালয়ের উদ্দেশ্যে ছেড়ে যাবে।

এছাড়া বিশ্ববিদ্যালয় স্টেশন থেকে প্রতিদিন দুপুর দেড়টা, ২টা ১৫ মিনিট ও রাত সাড়ে ৯টায় বটতলী রেলস্টেশনের উদ্দেশ্যে ছেড়ে যাবে।

এমআইটি/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!