চবিতে ডি ইউনিটের পুনঃপরীক্ষা ৬ নভেম্বর

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষে ডি-ইউনিটের ভর্তি পরীক্ষার ন্যাশনাল কারিকুলাম (ইংরেজি ভার্সন) পরীক্ষার্থীদের পরীক্ষা ফের নেয়ার সিদ্ধান্ত নিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) কর্তৃপক্ষ। বুধবার (৩০ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

গত ২৮ অক্টোবর অনুষ্ঠিত ‘ডি’ ইউনিটের পরীক্ষা হয়। পরীক্ষায় কারিগরি ত্রুটির কারণে এনসিটিবি মাধ্যমের প্রশ্ন না ছাপানোয় প্রায় ৩০০ শিক্ষার্থীর ফলাফল প্রকাশ নিয়ে জটিলতা তৈরি হয়েছে।

শিক্ষা অনুষদের ভারপ্রাপ্ত ডিন ও ‘ডি’ ইউনিট ভর্তি কমিটির সমন্বয়ক অধ্যাপক ড. আবদুল্লাহ আল ফারুক স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৮ অক্টোবর অনুষ্ঠিত ডি-ইউনিটের ২০১৯-২০ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষার প্রশ্নপত্রে ন্যাশনাল কারিকুলাম (ইংরেজি ভার্সন) পরীক্ষার্থীদের বাংলা অন্তর্ভূক্ত হয়নি।

এতে বলা হেয়েছে, ‘কেবল ওই পরীক্ষায় অংশগ্রহণকারী পরীক্ষার্থীদের ১০০ নম্বরের পরীক্ষা আগামী ৬ নভেম্বর সকাল ১০টা ১৫মিনিটে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা অনুষদ ভবনে অনুষ্ঠিত হবে। এ পরীক্ষায় অংশগ্রহণ না করলে সংশ্লিষ্ট পরীক্ষার্থীর ডি-ইউনিটের প্রার্থীতা বাতিল বলে গণ্য হবে। পরীক্ষার পর দ্রুত ডি-ইউনিটের ফল প্রকাশ করা হয়ে।

এ বিষয়ে বিস্তারিত তথ্য পরীক্ষার্থীদেরকে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট এবং এসএমএসের মাধ্যমে জানানো হবে। এই অনিচ্ছাকৃত ভুলের জন্য আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

এইচটি/এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!