চবিতে ট্রেনের সিট ধরা নিয়ে ছাত্রের মাথা ফাটালো ছাত্রলীগ কর্মীরা

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শাটল ট্রেনের সিট ধরা নিয়ে বাকবিতণ্ডায় এক শিক্ষার্থীর মাথায় ধারালো অস্ত্রের আঘাত করার অভিযোগ উঠেছে কয়েকজন ছাত্রলীগ কর্মীর বিরুদ্ধে। হামলার এই ঘটনায় ওই শিক্ষার্থীর মাথা ফেটে যায়।

সোমবার (১৩ ডিসেম্বর) দুপুর বিশ্ববিদ্যালয় থেকে শহরের উদ্দেশ্যে ছেড়ে যাওয়া শাটল ট্রেন ক্যান্টেনমেন্ট স্টেশনে পৌঁছালে এই ঘটনা ঘটে। এর আগে দেড়টার দিকে বিশ্ববিদ্যালয় স্টেশনে সামনে থেকে তিন নম্বর বগিতে ঘটনার সূত্রপাত হয়।

হামলার শিকার সুজিত চৌধুরী বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউটের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ছাত্র।

অন্যদিকে অভিযুক্তরা হলেন ২০১৮-১৯ শিক্ষাবর্ষের বাংলা বিভাগের আকিব জাভেদ ওরফে আবির আহমেদ ও ফারসি বিভাগের আনিস। এদের সাথে আরও কয়েকজন থাকলেও তাদের পরিচয় পাওয়া যায়নি। তারা সবাই ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত ও শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপুর অনুসারী বলে জানা গেছে।

নাম প্রকাশ না করার শর্তে সুজিতের এক প্রত্যক্ষদর্শী বন্ধু জানান, ‘শাটল ট্রেনে সিট ধরা নিষিদ্ধ হলেও দুপুর দেড়টার শাটল ট্রেনে আনিস তার বন্ধুর জন্য সিট ধরে। কিন্তু সেখানে এক আপু বসতে চায়। শাটলে অন্য কারো জন্য সিট ধরার নিয়ম না থাকায় সুজিত ওই আপুর পক্ষ নিয়ে আনিসকে বোঝায়। কিন্তু ওই সময় ট্রেন ফতেয়াবাদ স্টেশনে পৌঁছালে কয়েকজন আনিসকে ঘাড় ধাক্কা দিয়ে বগি থেকে ফেলে দেয়। পরে আনিস তার বন্ধুদের ডেকে ক্যান্টনমেন্ট স্টেশনে সুজিতকে আঘাত করে। এদের মধ্যে আকিবও ছিল।’

এ বিষয়ে জানতে আকিব জাভেদ ও আনিসের মুঠোফোনে কল দিলেও ফোন বন্ধ পাওয়া যায়।

যোগাযোগ করা হলে বিশ্ববিদ্যালয় প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া বলেন, ‘শাটল ট্রেনে সুজিত নামের এক ছাত্রের মাথা ফাটিয়ে দিয়েছে বলে শুনেছি। তবে কেউ অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে খতিয়ে দেখব।’

শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপু বলেন, ‘এ রকম কোন ঘটনা আমি শুনি নাই। আমার কাছে কোন অভিযোগও আসে নাই।’

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!