চবিতে চতুর্থ বার্ষিক নাট্যোৎসব শুরু কাল

‘মুজিববর্ষ’ উদযাপনে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) নাট্যকলা বিভাগের উদ্যোগে ‘মুক্তির চেতনায় শিল্পীত সৃজন ৪র্থ বার্ষিক নাট্যোৎসব-২০২০’ শুরু হচ্ছে কাল বুধবার। যা চলবে শুক্রবার (১৭ জানুয়ারি) পর্যন্ত।

নাট্যোৎসবে প্রধান অতিথি থাকবেন সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি।

উৎসবের উদ্বোধন করবেন চবি উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার। বিশেষ অতিথি থাকবেন কলা ও মানববিদ্যা অনুষদের ডিন অধ্যাপক ড. মো. সেকান্দর চৌধুরী এবং কবি ও সাংবাদিক আবুল মোমেন।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চ ও নাট্যকলা বিভাগের জিয়া হায়দার স্টুডিওতে অনুষ্ঠেয় এ আয়োজনে বাংলাদেশ, মুক্তিযুদ্ধ ও রবীন্দ্রনাথের সাহিত্যকর্মের উপর ভিত্তি করে থাকছে ১১টি নাটক প্রদর্শনী ও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের পরিবেশনা।

এছাড়াও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের অধ্যাপক ড. আফসার আহমেদ ও ঢাকা বিশ্ববিদ্যালয় থিয়েটার এন্ড পারফরমেন্স স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. ইসরাফিল শাহীনকে এ উৎসবে সম্মাননা জানানো হবে।

উৎসব উদযাপন কমিটির আহবায়ক ও চবির নাট্যকলা বিভাগের সভাপতি অধ্যাপক শামীম হাসান এ বর্ণিল উৎসবের সফল আয়োজনের মধ্য দিয়ে বিশ্ববিদ্যালয়ে একটি উৎসবমুখর পরিবেশ সৃষ্টির প্রত্যাশা ব্যক্ত করেছেন।

এসএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!