চট্টগ্রাম সার্কিট হাউসের সামনে থেকে শিশুপার্কটি সরিয়ে নিন: সুজন

দক্ষিণ পূর্ব এশিয়ার অনন্য সুন্দর ঐতিহাসিক স্থাপনা পুরাতন সার্কিট হাউসের সামনে থেকে শিশুপার্ক নামক জঞ্জালটি সরিয়ে ফেলার জন্য চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়রের প্রতি আহ্বান জানিয়েছেন জনদুর্ভোগ লাঘবে জনতার ঐক্য চাই শীর্ষক নাগরিক উদ্যোগের প্রধান উপদেষ্টা ও মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন।

মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১১টায় নগরীর পুরাতন সার্কিট হাউস সংলগ্ন শিশুপার্কের সামনে নাগরিক উদ্যোগের মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

খোরশেদ আলম সুজন বলেন, পুরাতন সার্কিট হাউসটি বাংলাদেশের একটি অনন্য ঐতিহ্য। আর সাকির্ট হাউস সংলগ্ন বর্তমান শিশু পার্কটি চট্টগ্রামের সার্কিট হাউসের স্থাপত্যের অংশ বিশেষ। তৎকালীন মেয়র বিএনপি নেতা মীর মোহাম্মদ নাছির উদ্দিন ক্ষুদ্র রাজনৈতিক স্বার্থ চরিতার্থ করার লক্ষ্যে মুক্তিযুদ্ধের বিজয় মঞ্চের স্মৃতিচারণ বন্ধ করার হীন অপপ্রয়াসে সবুজ চত্বরটিকে পার্ক নামক জঙ্গলে রূপান্তর করে। তাই পার্কটি সরিয়ে নিয়ে সবুজ চত্বর ঘোষণা করা এখন নগরবাসীর প্রাণের দাবী।

তিনি দুঃখ প্রকাশ করে বলেন, আমাদের সন্তানরা মাঠ এবং খোলা জায়গার অভাবে ফেসবুক নামক বিনোদনে সারাক্ষণ মত্ত থাকছে। এতে সন্তানদের মনের উপর গভীর চাপ সৃষ্টি হচ্ছে। সন্তানরা মানসিক অস্থিরতায় ভুগছে। এ জন্য বিভিন্ন অপরাধ কার্যক্রমের সঙ্গে নিজের অজান্তেই জড়িয়ে পড়ছে আমাদের সন্তানরা।

তিনি আগ্রাবাদ জাম্বুরি পার্কের শিশুপার্কটিও সবুজায়ন করে জনগণের জন্য উন্মুক্ত করতে চসিক মেয়রের কাছে আহ্বান জানান।

নাগরিক উদ্যোগের উপদেষ্টা মো. ইলিয়াছের সভাপতিত্বে এবং সদস্যসচিব মো. হোসেনের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন এসএম আবু তাহের, আব্দুর রহমান মিয়া, সাইদুর রহমান চৌধুরী, নিজাম উদ্দিন, নগর সৈনিক লীগের আহ্বায়ক শফিউল আজম বাহার, নগর স্বেচ্ছাসেবক লীগের সদস্য নুরুল কবির, পংকজ চৌধুরী কংকন, মোরশেদ আলম, মো. ইমতিয়াজ, এজাহারুল হক, এএসএম জাহিদ হোসেন, শিশির কান্তি বল, সিরাজদৌল্লা নিপু, অনির্বাণ দাশ বাবু, সোলেমান সুমন, হারুন উর রশীদ, মো. জাহাঙ্গীর আলম, রকিবুল আলম সাজ্জী, রাজীব হাসান রাজন, নগর ছাত্রলীগের সভাপতি এম ইমরান আহমেদ ইমু, মো. ওয়াসিম চৌধুরী, আব্দুল জাহেদ মনি, শফিকুল আলম পারভেজ, ফয়সাল অভি, আরাফাত রুবেল, হাসান হাবিব সেতু, সুভাষ মল্লিক সবুজ, রাকিবুল ইসলাম, মো. কাইয়ুম, শহীদুল আলম, সৈয়দ ইবনে জামান ডায়মন্ড, আব্দুল্লাহ আল নোমান সাইফ, মো. জাবেদ, আরমান সাজিদ, আব্দুল মালেক, অভি শীল, আব্দুল হাবিব বাপ্পী, মিজানুর রহমান, সামীর আকাশ, অসিত দেব, আসিফ চৌধুরী, মো. জুবায়ের ও মো. ফাহিম।

এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!