চট্টগ্রাম রেলের নিহত পয়েন্টসম্যানের বকেয়া বেতন নিয়ে অনিশ্চয়তা, কর্মকর্তাদের অনুদান

রেলওয়ে কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতা দেওয়ার অনলাইন সিস্টেম আইবাস প্লাস প্লাসে নাম নিবন্ধিত না হওয়া প্রায় দেড় মাসের বকেয়া বেতন পাবেন না নিহত পয়েন্টসম্যান আজিজুল হক। তবে তার পরিবারকে ১ লাখ ২০ টাকার অনুদান দিয়েছে রেল কর্মকর্তাদের সংগঠন ‘বিসিএস রেলওয়ে পরিবহন, বাণিজ্যিক অফিসার্স অ্যাসোসিয়েশন ও ‘রেলওয়ে চট্টগ্রাম পরিবহন বিভাগ’।

আইবাসে নিবন্ধিত না হওয়ায় বেতন-ভাতা না পাওয়ার বিষয়টি নিশ্চিত করেন অতিরিক্ত চিফ অপারেটিং সুপারিনটেনডেন্ট (সিওপিএস) জাকির হোসেন।

এদিকে বৃহস্পতিবার (৯ মার্চ) সিআরবির সিওপিএস শহিদুল ইসলাম নিহত পয়েন্টসম্যান আজিজুল হকের পরিবারের সঙ্গে দেখা করে সংগঠনের পক্ষে অনুদান প্রদান করেন।

এর আগে ৬ মার্চ দুর্ঘটনায় পয়েন্টসম্যান আজিজুল হক ঘটনাস্থলে মৃত্যুবরণ করেন। তিনি কাজে যোগ দেন মাত্র দেড় মাস আগে। তিনি রাউজানের কদলপুর গ্রামের আবুল হোসেনের ছেলে।

জানা গেছে, রেলওয়ের চাকরিতে কেউ যোগ দিলে তাকে বেতন-ভাতা উত্তোলনের জন্য অনলাইন সিস্টেম আইবাস প্লাস প্লাসে নিবন্ধন করতে হয়। কর্মচারীর যাবতীয় তথ্য দেওয়ার পর তার নামে একটি কোড আসে। সেই কোডেই বেতন-ভাতা পায় তারা। কিন্তু চাকরিতে নতুন যোগ দেওয়ায় আজিজুল হকের নাম আইবাসে তালিকাভুক্ত হয়নি। যার ফলে তার বকেয়া বেতন পাওয়া নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়।

নিহতের ভাই মফিজুল হক জিসান জানান, রেল কর্মকর্তারা এসে আমাদের একটি প্যাকেট দিয়ে গেলেও এখনও আমরা সেটি খুলে দেখিনি।

তবে আজিজুল হকের মৃত্যুর পর পয়েন্টসম্যান ও কর্মচারী সমিতি বিক্ষোভ মিছিল করলেও এখনও পর্যন্ত তারা কোনো ধরনের অনুদান দেয়নি।

সংগঠনে সাধারণ সম্পাদক মাসুম বিল্লাহ বলেন, ‘আমরা পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেছি, সহযোগিতার আশ্বাস দিয়েছি।’

জেএস/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!