চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে প্রস্তুত হচ্ছে করোনা ইউনিট

চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে সরকারি ব্যবস্থাপনায় ২৫০ শয্যা বিশিষ্ট করোনা ওয়ার্ড তৈরির প্রস্তাব মন্ত্রণালয়ে দিয়েছে স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ)। এ হাসপাতালে করোনা আক্রান্ত শিশুরা প্রি-আইসোলেশন ও বয়স্করা পাবে আইসিইউ সুবিধা।

কয়েকদিনের মধ্যেই চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে করোনা প্রি-আইসোলেশন ওয়ার্ড সম্পূর্ণভাবে চালু করা সম্ভব হবে।

চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে প্রস্তুত হচ্ছে করোনা ইউনিট 1

চট্টগ্রাম মা ও শিশু জেনারেল হাসপাতাল মেডিকেল কলেজ পরিচালনা পরিষদ সদস্য ও করোনা ওয়ার্ড বাস্তবায়ন কমিটির উপদেষ্টা ইঞ্জিনিয়ার মোহাম্মদ জাবেদ আবছার চৌধুরী এসব বিষয় নিশ্চিত করেছেন।

তিনি জানান, বর্তমান হাসপাতাল থেকে সম্পূর্ণ আলাদা একটা ইউনিট হিসেবে হাসপাতালের নতুন ভবনে করোনা ওয়ার্ড স্থাপিত হচ্ছে। ৫৫০ কোটি টাকা ব্যয়ে চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল সেবা বর্ধিত করার লক্ষ্যে নির্মিত নতুন ভবনে করোনা এ ইউনিট স্থাপন করা হবে। করোনা ভাইরাসের মহামারী মোকাবেলায় সামাজিক দায়বদ্ধতা থেকে হাসপাতাল পরিচালনা পরিষদ এ সিদ্ধান্ত নিয়েছে।

জানা গেছে, গত ১৫ মে করোনা ইউনিট স্থাপনের চলমান কার্যক্রম পরিদর্শন করেন চট্টগ্রাম-১০ আসনের সংসদ সদস্য এম এ লতিফ ও স্বাধীনতা চিকিৎসক কেন্দ্রীয় পরিষদের (স্বাচিপ) কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ডা. আ ম ম মিনহাজুর রহমান।

এর আগে চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক, চট্টগ্রামের সিভিল সার্জন ও চট্টগ্রাম মেডিকেল কলেজের একটি প্রতিনিধিদল হাসপাতালটি পরিদর্শন করেন।

চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে প্রস্তুত হচ্ছে করোনা ইউনিট 2

এ সময় উপস্থিত ছিলেন হাসপাতাল কার্যনির্বাহী কমিটি ভাইস প্রেসিডেন্ট সৈয়দ মোরশেদ হোসেন, ট্রেজারার রেজাউল করিম আজাদ, ইসি মেম্বার ও করোনা ওয়ার্ড বাস্তবায়ন কমিটির উপদেষ্টা ইন্জিনিয়ার মোঃ জাবেদ আবছার চৌধুরী ও আহসান উল্লাহ। সাথে ছিলেন হাসপাতালের পরিচালক (প্রশাসন) ডা. নুরুল হক, উপ পরিচালক (প্রশাসন) ডা. এ কে এম আশরাফুল করিম ও উপ-পরিচালক (ফাইন্যান্স) মনজুর আলম, সহকারী পরিচালক ডা. আবু সাঈদ, ডা. ফাহিম রেজা, ডা. কামাল হোসেন জুয়েল, তত্ত্বাবধায়ক প্রকৌশলী শ্রী অনুরূপসহ নির্মাণ কাজের সাথে সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীরা।

ইঞ্জিনিয়ার মোহাম্মদ জাবেদ আবছার চৌধুরী জানান, স্থানীয় সংসদ সদস্য এমএ লতিফ এ হাসপাতালের জন্য দুটি ডিজইনফেকশন চেম্বার ও দুটি ভেন্টিলেটর প্রদানের ঘোষণা দেন। স্বাচিপ কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ডা. মিনহাজুর রহমান হাসপাতালের জন্য এন নাইনটি ফাইভ মাস্ক, সার্জিক্যাল মাস্কসহ বেশ কিছু সুরক্ষা সামগ্রী প্রদান করেন।

এমএফও

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!