চট্টগ্রাম ভাল থাকলে আমরা ভাল থাকি – ওবায়দুল কাদের

চট্টগ্রাম ভাল থাকলে আমরা ভাল থাকি - ওবায়দুল কাদের 1প্রতিদিন রিপোর্ট : চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের দলীয় কোন্দলের দিকে ইঙ্গিত করে আওয়ামী লীগের সাধারন সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন,চট্টগ্রাম ভালো থাকলে আমরা ভালো থাকি, চট্টগ্রাম আওয়ামী লীগ ঐক্যবদ্ধ থাকলে বাংলাদেশ আওয়ামী লীগ ঐক্যবদ্ধ থাকে।দলে সুবিধাভোগীদের উদ্দেশ করে তিনি বলেন, ‘আওয়ামী লীগ ক্ষমতায় না থাকলে টাকা-পয়সা নিয়ে পালাতে হবে। পকেট ভারী করার জন্য দলে খারাপ লোকদের আনবেন না। নকল নেতাদের ভিড়ে আসল নেতারা হারিয়ে যাবে। দলকে দলের প্রতিপক্ষ না করার আহবান জানান।

শনিবার (২৯ এপ্রিল) দি কিং অব চিটাগাং চট্টগ্রাম নগর আওয়ামী লীগের প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ‘চাটুকারদের আমি ভয় পাই। চাটুকার মাশায়েখদের কাজ হলো দ্বন্দ্ব সৃষ্টি করা। তারা দলের যে ক্ষতি করতে পারে বিরোধী দলও তেমন ক্ষতি করতে পারেনা।

অসুস্থ প্রতিযোগিতা রাজনীতির জন্য শুভ নয় উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগের শক্র যদি আওয়ামী লীগ হয় তাহলে রক্ষা করার কেউ থাকবেনা। যারা রাজনীতির সুবিধা ভোগ করতে চায় তারাও তাকিয়ে আছে চট্টগ্রামে কি হয়। বাঁশখালীতে সরকারের উন্নয়নে জনগণ মুগ্ধ হয়ে আওয়ামী লীগকে নির্বাচিত করেছে, যা আগামী নির্বাচনের জন্য দৃষ্টান্ত হয়ে থাকবে।

তিনি আরো বলেন, ক্ষমতার উৎস জনগণ। বিএনপি এখন বাংলাদেশের নালিশ পার্টি । তারা বিভিন্ন দেশে নালিশ দেয়। তাদের কাজ বসে বসে পুরোনো রেকর্ড বাজানো। শেখ হাসিনার কৌশলের কাছে ষড়যন্ত্রকারীরা হেরেছে। হেফাজতের সাথে কোন চুক্তি হয়নি, কওমী মাদ্রাসার ডিগ্রির স্বীকৃতি দিয়েছে।

চট্টগ্রাম নগর আওয়ামী লীগের প্রতিনিধি সভাকে ঘিরে নেতা-কর্মীদের মাঝে নানা রকম সংশয় ছিল। প্রতিনিধি সভা সুশৃঙ্খলভাবে হওয়ায় বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষ থেকে নগর আওয়ামী লীগের সভাপতি মহিউদ্দিন চৌধুরী ও সাধারন সম্পাদক আ জ ম নাছির উদ্দিনকে অভিনন্দন জানান ওবায়দুল কাদের।

চট্টগ্রাম মহানগর ও উত্তর জেলা অনুষ্ঠিত প্রতিনিধি সভাকে দক্ষিন জেলার নেতাদের অনুসরণ করার তাগিদ দেন ওবায়দুল কাদের।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি মহিউদ্দিন চৌধুরীর সভাপতিত্বে ও আ জ ম নাছির উদ্দিনের সঞ্চালনায় প্রতিনিধি সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, বিশেষ অতিথি ছিলেন লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ এমপি, ড. হাসান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক (চট্টগ্রাম বিভাগের দায়িত্ব প্রাপ্ত) এ কে এম এনামুল হক শামীম ও ব্যারিস্টার মুহিবুল হাসান চৌধুরী নওফেল, ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া প্রমুখ।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!