চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের দুই চেনা মুখ আওয়ামী লীগের উপকমিটিতে

কেন্দ্রীয় আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপকমিটির সদস্য মনোনীত হয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) জেনেটিক ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি বিভাগের সহযোগী অধ্যাপক ও শামসুন নাহার হলের প্রভোস্ট ড. লায়লা খালেদা আঁখি এবং সাবেক ছাত্রলীগ নেত্রী সাবরিনা চৌধুরী। এর মধ্যে ড. লায়লা খালেদা সম্মানিত বিশেষজ্ঞ ক্যাটাগরির সদস্য ও সাবরিনা সাধারণ সদস্য।

বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি এবং বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন ২০১৯-২০২১ মেয়াদের জন্য বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় বন ও পরিবেশ বিষয়ক বিষয়ক উপকমিটির অনুমোদন দেন।

ড. লায়লা খালেদা আখিঁর বাড়ি নোয়াখালী জেলার হাতিয়া উপজেলায়। তিনি দুই মেয়াদে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহ-সভাপতি ছিলেন। তিনি বর্তমানে বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি বিভাগের সহযোগী অধ্যাপক ও শামসুন নাহার হলের প্রভোস্টের দ্বায়িত্ব পালন করে আসছেন। এর আগে চবি শিক্ষক সমিতির কার্যনির্বাহী সদস্য ছিলেন এই সাবেক ছাত্রলীগ নেত্রী। তার বাবা হাতিয়া উপজেলা ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সভাপতি ও মুক্তিযোদ্ধা কমান্ডার ছিলেন।

অন্যদিকে সাবরিনা চৌধুরী কেন্দ্রীয় ছাত্রলীগের সদস্য ও বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহ-সম্পাদক ছিলেন। তার বাবা সাবেক সংসদ সদস্য মাজহারুল হক শাহ চৌধুরী চাকসুর ভিপি ছিলেন।

এ বিষয়ে প্রতিক্রিয়া ব্যক্ত করতে গিয়ে ড. লায়লা খালেদা চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, আমাকে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় বন ও পরিবেশ বিষয়ক বিষয়ক উপকমিটিতে অন্তর্ভুক্ত করায় বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি এবং বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন ভাইকে ধন্যবাদ জানাচ্ছি। আমি কমিটিতে সবার সাথে থেকে আমার অভিজ্ঞতা কাজে লাগিয়ে দেশের কল্যানে অবদান রাখতে চেষ্টা করবো।

সাবরিনা চৌধুরী বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় বন ও পরিবেশ বিষয়ক বিষয়ক উপকমিটিতে অন্তর্ভুক্ত করায় বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি এবং বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন ভাইয়ের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি। আগে যেভাবে মাঠে-ঘাটে থেকে ছাত্র রাজনীতি করেছি, এখনও সেভাবে দলকে এগিয়ে নিতে সবার দোয়া ও সহযোগিতা চাচ্ছি।

এমআইটি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!