চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের সংঘর্ষের ঘটনায় তদন্ত কমিটি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) শাখা ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষের ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এ কমিটিকে দ্রুততম সময়ে তদন্ত প্রতিবেদন দিতে বলা হয়েছে।

বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার এ কমিটি গঠন করেন।

কমিটির আহ্বায়ক পদার্থবিদ্যা বিভাগের অধ্যাপক ড. শ্যামল রঞ্জন চক্রবর্তী, সচিব তথ্য ও ফটোগ্রাফি শাখার সহকারী রেজিস্ট্রার মোহাম্মদ হোসাইন এবং সদস্য সহকারী প্রক্টর আহসানুল কবির পলাশ।

বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কেএম নুর আহমদ। তিনি বলেন, ‘গত ৩০ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের শহীদ আবদুর রব হলে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে শিক্ষার্থীদের মারামারি, ১ ডিসেম্বর বিশ্ববিদ্যালয় থেকে দুই কিলামিটার দূরে হাটহাজারীর ১১ মাইল এলাকায় দুজন (একজন প্রাক্তন শিক্ষার্থী) শিক্ষার্থী আক্রান্ত এবং পরে ক্যাম্পাসে থাকা শিক্ষার্থীদের মধ্যে উত্তেজনার সময় আইন শৃঙ্খলা বাহিনীর ৪টি গাড়ি, প্রক্টরের একটি গাড়ি ও জিরো পয়েন্টে ওয়াচ-টাওয়ার ভাংচুরের ঘটনা তদন্তে তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। তাদেরকে দ্রুততম সময়ে তদন্ত করে প্রতিবেদন দিতে বলা হয়েছে।’

প্রসঙ্গত, পূর্বের ঘটনার জের ধরে বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টায় বিশ্ববিদ্যালয়ের ২নম্বর গেটের কাছে ১১ মাইল এলাকায় তাপস স্মৃতি সংসদের উপদেষ্টা ও শাখা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি সুমন নাসির এবং ছাত্রলীগ নেতা আব্দুল্লাহ আল নাহিয়ান রাফিকে কুপিয়ে মারাত্মকভাবে জখম করে ভিএক্স গ্রুপের কর্মীরা। এ খবরে দুই পক্ষ সংঘর্ষে লিপ্ত হয়। পুলিশ কাঁদানে গ্যাস নিক্ষেপ ও জলকামান ব্যবহার করে উভয় পক্ষকে শান্ত করে। এ সময় বিশ্ববিদ্যালয়ের জিরো পয়েন্টে থাকা পুলিশের ৪টি গাড়ি, প্রক্টরের একটি গাড়ি ও ওয়াচ-টাওয়ারে ভাংচুর চালানো হয়। এ ঘটনায় দুই নেতাকে কোপানোর মদতদাতা ভিএক্স গ্রুপের নেতা মিজানুর রহমান বিপুল ও প্রদীপ চক্রবর্তী দুর্জয়কে অবলিম্বে গ্রেপ্তার, স্থায়ী বহিষ্কার এবং ছাত্র উপদেষ্টা সিরাজুদ্দৌলার পদত্যাগের দাবিতে বিশ্ববিদ্যালয়ে অনির্দিষ্টকালের অবরোধের ডাক দিয়েছে তাপস স্মৃতি সংসদ নামে একটি সংগঠন।

এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!