চট্টগ্রাম বিমানবন্দরে স্বর্ণ চোরাচালানের ঘটনায় গ্রেপ্তার ১

চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে সৌদি আরবের জেদ্দা থেকে আসা শফি আলম নামের এক যাত্রীর ব্যাগেজ থেকে ২৮টি স্বর্ণের বার পাওয়া গেছে। এ ঘটনায় তাকে গ্রেপ্তার করেছে পতেঙ্গা থানা পুলিশ।

২৮ পিস স্বর্ণবারের ওজন ৩ হাজার ২৪৮ গ্রাম। যার বাজারমূল্য প্রায় দুই কোটি ৩০ লাখ টাকা।

রোববার সকালে (২৯ মে) শফি আলম (৫৯) বাংলাদেশ বিমানের বিজি ১৩৬ নম্বর ফ্লাইটে চট্টগ্রাম বিমানবন্দরে পৌঁছান। তিনি কক্সবাজার সদরের ঈদগাঁও ইউপির ৯ নম্বর ওয়ার্ডের ভোমারিয়া ঘোনার মৃত সৈয়দ আহমেদের ছেলে।

এ বিষয়ে শাহ আমানত আর্ন্তজাতিক বিমানবন্দর এয়ারফ্রেইট ইউনিটের কর্মকর্তা তারিকুল ইসলাম বাদি হয়ে চট্টগ্রাম নগরীর পতেঙ্গা থানায় মামলা দায়ের করেন।

মামলায় উল্লেখ করা হয়, শফি আলমের ব্যাগেজ স্ক্যানিং সময় চার্জলাইট, টর্চলাইট ও ইস্ত্রি ভেতরে কালো বর্ণের বস্তু দেখা যায়। পরে স্ক্রু ড্রাইভার দিয়ে এসব পণ্য খুলে তার ভেতর থেকে সুকৌশলে লুকিয়ে রাখা ২৮টি স্বর্ণের বার উদ্ধার করা হয়।

পরে স্বর্ণ আনার কথা স্বীকার করেন শফি আলম।

চট্টগ্রাম শাহ আমানত আর্ন্তজাতিক বিমানবন্দর এয়ারফ্রেইট ইউনিটের কর্মকর্তা তারিকুল ইসলাম বলেন, চার্জলাইট, টর্চলাইট ও ইস্ত্রির ভেতরে সুকৌশলে লুকিয়ে অবৈধভাবে স্বর্ণেরবার আনায় চোরাচালান আইনে মামলা দেওয়া হয়েছে শফি আলমকে। আসামিকেও আমরা থানায় হস্তান্তর করেছি।

এএস/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!