চট্টগ্রাম বিমানবন্দরে সিগারেটের চালান, সঙ্গে মোবাইলও

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে সিগারেটের চালান আটক করেছে কাস্টমস কর্মকর্তারা। দুবাই থেকে আসা বাংলাদেশ বিমানের বিজি ১৪৮ ফ্লাইট থেকে ৫৪৭ কার্টন ইজি, মন্ড, ৩০৩ ব্রান্ডের সিগারেটগুলো উদ্ধার হয়। সিগারেটের পাশাপাশি শাওমি ব্রান্ডের ২০টি মোবাইল সেটও উদ্ধার করা হয়।

কাস্টমস সূত্র জানায়, সোমবার (২৬ আগস্ট) সকালে দুবাই থেকে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে ফ্লাইট অবতরণের পর যাত্রীরা কাস্টমসের আনুষ্ঠানিকতা সারছিল। প্রতিটি ব্যাগেজ স্ক্যানিং করা হচ্ছে দেখে ধরা পড়ার ভয়ে ব্যাগ রেখে সটকে পড়ে ওই চালানের মালিক। পরবর্তীতে ব্যাগেজ খুলে কাস্টমস কর্মকর্তারা দেখতে পান সেখানে রয়েছে ৫৪৭ কার্টন সিগারেট। ওই কার্টনগুলোতে ১ লাখ ৯ হাজার ৪০০ শলাকা সিগারেট ছিল। যার বর্তমান বাজারমূল্য ৮ লাখ টাকা।

চট্টগ্রাম কাস্টম হাউজের এয়ারপোর্ট ও এয়ারফ্রেইট শাখার সহকারী কমিশনার আমিনুল ইসলাম জানান, দুবাই থেকে বাংলাদেশ বিমানের বিজি ১৪৮ ফ্লাইটে সিগারেটের ওই চালানটি আসে। বিমানবন্দরে সকল ব্যাগেজ স্ক্যানিংয়ের আওতায় আসায় ওই চালানের মালিক ধরা পড়ার আশংকায় সটকে পড়ে। এরপর ব্যাগেজ খুলে ইজি, মন্ড ও ৩০৩ ব্যান্ডের ৫৪৭ কার্টন সিগারেট ও ২০ টি শাওমি ব্র্যান্ডের মোবাইল পাওয়া যায়।

এই বিষয়ে কাস্টম আইন অনুযায়ী পরবর্তী করণীয় নির্ধারণ করা হবে জানান তিনি।

এসসি/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!