চট্টগ্রাম বিমানবন্দরে একদিনেই জব্দ ৮৫৮ কার্টন সিগারেট

বছরের প্রথম দিনেই চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে সাত প্রবাসী যাত্রীর কাছ থেকে ৮৫৮ কার্টন বিভিন্ন ব্র্যান্ডের বিদেশি সিগারেট এবং ২৩৪ গ্রাম সোনা স্বর্ণ ও সাতটি মোবাইল ফোন সেট জব্দ করা হয়েছে।

বুধবার (১ জানুয়ারি) গোপন সংবাদের ভিত্তিতে জাতীয় গোয়েন্দা সংস্থা এনএসআইয়ের একটি দল বিমানবন্দরের কাস্টমস হল ও কনভেয়ার বেল্ট এলাকায় দিনভর বিভিন্ন ফ্লাইটে আসা যাত্রীদের কাছ থেকে অবৈধভাবে আনা এসব পণ্য উদ্ধার করে।

যাত্রীদের মধ্যে ৪ জন চট্টগ্রাম জেলার এবং বাকি ৩ জন ফেনীর বাসিন্দা।

সর্বশেষ বুধবার রাত সাড়ে নয়টায় সংযুক্ত আরব আমিরাতের শারজাহ থেকে আসা এয়ার এরাবিয়ার জি ৯-৫২৩ ফ্লাইটের তিন যাত্রী থেকে উদ্ধার হয় ৪৫০ কার্টন বিভিন্ন ব্র্যান্ডের বিদেশি সিগারেট এবং স্বর্ণ ও মোবাইল।

চট্টগ্রাম বিমানবন্দরে একদিনেই জব্দ ৮৫৮ কার্টন সিগারেট 1

বিমানবন্দর সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে এনএসআই চট্টগ্রাম মেট্রোর বিমানবন্দর দল এই ফ্লাইটের যাত্রী চট্টগ্রামের হাটহাজারী উপজেলার মো. আলী আজমের ব্যাগেজ থেকে ইজি লাইট ব্রান্ডের ২৩০ কার্টন সিগারেট উদ্ধার করে।

একই ফ্লাইটের যাত্রী মোজাফফর উদ্দিনের ব্যাগেজ থেকে জব্দ করা হয় ট্রিপল ফাইভ এবং বেনসন হেসেজ ব্রান্ডের ১০০ কার্টন সিগারেট এবং ২৪ ক্যারেটের ২৩৪ গ্রাম সোনা। এই যাত্রীর বাড়ি চট্টগ্রামের রাউজান উপজেলায়।

অপর যাত্রী মো. জোননির ব্যাগেজ থেকে ইজি লাইট ব্রান্ডের ১২০ কার্টন সিগারেট এবং ৩টি মোবাইল ফোন সেট জব্দ করে এনএসআই চট্টগ্রাম মেট্রোর বিমানবন্দর দল। যাত্রীর বাড়ি চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলায়।

এর আগে বুধবার বিকেল পাঁচটা ৪০ মিনিটে দুবাই থেকে আসা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে ফ্লাইটের (বিজি-৪১৭) যাত্রী মো. রাশেদুল করিমের ব্যাগেজ থেকে ৩১৫ কার্টন সিগারেট উদ্ধার করে এনএসআই টিম। রাশেদুলের গ্রামের বাড়ি চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলায়।

চট্টগ্রাম বিমানবন্দরে একদিনেই জব্দ ৮৫৮ কার্টন সিগারেট 2

ওইদিন সকাল সাড়ে ৯ টায় শারজাহ থেকে এয়ার এরাবিয়ার জি ৯-৫২৮ ফ্লাইটের যাত্রী গিয়াস উদ্দিন ও মো. সাইফ উদ্দিনের ব্যাগেজ থেকে ইজি লাইট ব্রান্ডের ৪৫ কার্টন সিগারেট এবং ২টি মোবাইল ফোন সেট উদ্ধার করে এনএসআই চট্টগ্রাম মেট্রোর বিমানবন্দর দল। দুই যাত্রীরই বাড়ি ফেনীতে।

একই সময় দুবাই থেকে আসা বিমান বাংলাদেশের বিজি-১৪৮ ফ্লাইটের যাত্রী মো. মজিবুর রহমান কাছ থেকে ইজি লাইট ব্রান্ডের ৪৮ কার্টন সিগারেট এবং ২টি ফোন সেট মোবাইল ফোন সেট উদ্ধার করে এনএসআই দল। মজিবুরের বাড়ি ফেনীর ছাগলনাইয়া উপজেলায়।

এ ছাড়া এর আগের রাতেও (৩১ ডিসেম্বর) শারজাহ থেকে আসা এয়ার এরাবিয়ার জি ৯-৫২৩ ফ্লাইটে যাত্রী বাঁশখালীর রোকন উদ্দিনের ব্যাগেজ থেকে ইজি লাইট ব্রান্ডের ১৬৭ কার্টন সিগারেট জব্দ করে এনএসআই টিম।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!